বিল গেটসের ৪৮ বছরের পুরোনো সিভি কেমন ছিল

প্রথম আলো প্রকাশিত: ০২ জুলাই ২০২২, ১৮:৪৩

চাকরি জন্য একটি নিখুঁত জীবনবৃত্তান্ত তৈরি করতে গিয়ে চাকরিপ্রত্যাশীদের অনেকেই মুশকিলে পড়ে যান। কারণ, এই জীবনবৃত্তান্তের ওপরই অনেক সময় নির্ভর করে তাঁদের স্বপ্নের পেশাগত জীবন। অনেক চাকরির ক্ষেত্রে জীবনবৃত্তান্ত কতটা ভালো, সেটাই প্রাথমিক মানদণ্ড হিসেবে দেখা হয়।


বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস তাঁর ৪৮ বছরের পুরোনো জীবনবৃত্তান্তটি গতকাল শুক্রবার নিজের লিংকডইন আইডিতে পোস্ট করেন। এনডিটিভি বলছে, দৃশ্যত বিশ্বজুড়ে লাখো চাকরিপ্রত্যাশীর আত্মবিশ্বাস বাড়াতেই জীবনবৃত্তান্তটি পোস্ট করেছেন তিনি।


জীবনবৃত্তান্তটি পোস্ট করে ৬৬ বছর বয়সী জনহিতৈষী এই ধনকুবের লিখেছেন, ‘তুমি সদ্য স্নাতক পাস কিংবা কলেজ থেকে ঝরে পড়া কেউ যদিও হও, আমি নিশ্চিত, আমার ৪৮ বছরের পুরোনো জীবনবৃত্তান্তের চেয়ে তোমারটা ভালো দেখাবে।’


হার্ভার্ড কলেজের প্রথম বর্ষে অধ্যয়নের সময় উইলিয়াম হেনরি গেটসের (তৃতীয়) জীবনবৃত্তান্ত এটি। তিনিই এখন বিল গেটস নামে জগদ্বিখ্যাত।


সিস্টেম অ্যানালিস্ট অথবা সিস্টেম প্রোগ্রামার পদের জন্য দেওয়া জীবনবৃত্তান্তে মাইক্রোসফট বস লিখেছেন, তিনি অপারেটিং সিস্টেম স্ট্রাকচার, ডেটাবেইস ম্যানেজমেন্ট, কম্পিউটার গ্রাফিকসহ অন্যান্য কোর্স সম্পন্ন করেছেন।


অনেক লিংকডইন ব্যবহারকারী বলেন, বিল গেটসের জীবনবৃত্তান্তটি ছিল পূর্ণাঙ্গ। স্মৃতিকাতর মুহূর্তটি ভাগ করে নেওয়ায় তাঁকে ধন্যবাদ জানান তাঁরা। এম ইসমাইল নামের এক ব্যবহারকারী বলেন, ‘৪৮ বছরের পুরোনো জীবনবৃত্তান্ত বিবেচনায়, এখনো দেখতে অসাধারণ!’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us