দাম বেড়েছে গুঁড়ো দুধের, বেশিরভাগ অপরিবর্তিত

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০১ জুলাই ২০২২, ১৯:২৯

গত সপ্তাহের তুলনায় এক কেজি ফ্রেশ ব্র্যান্ডের গুঁড়ো দুধের দাম ৯০ টাকা বেড়ে হয়েছে ৬৯০ টাকা। মার্কস ব্র্যান্ডের দুধের কেজিতে বেড়েছে ৪০ টাকা। গত সপ্তাহে ৬৪০ টাকার মার্কস গুঁড়ো দুধ এখন বিক্রি হচ্ছে ৬৮০ টাকায়।


সরকারি বিপণন সংস্থা টিসিবির তথ্যানুযায়ী, গত এক সপ্তাহে গুঁড়ো দুধের দাম বেড়েছে ৭ শতাংশের কাছাকাছি।



গুঁড়ো দুধ ব্যবসায়ীরা বলছেন, একদিকে করোনা সংক্রমণ, অন্যদিকে আমদানি ব্যয়—দুটোই বেড়েছে। এ কারণে বাড়ছে গুঁড়ো দুধের দামও।



কাওরান বাজারের গুঁড়ো দুধ‌ ব্যবসায়ী সালাউদ্দিন আহমেদ বলেন, আমরা আগের দামে গুঁড়ো দুধ পাচ্ছি না। আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। আমদানিতে খরচ বেড়েছে।




আরও বেড়েছে


রাজধানীর বাজারগুলোতে ৩৮০ টাকার আমদানি করা শুকনো মরিচের দাম বেড়ে হয়েছে ৪০০ টাকা। এছাড়া, গত সপ্তাহের তুলনায় রাজধানীর বাজারগুলোতে দেশি পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৫ টাকা। গত সপ্তাহে যে পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি হয়েছে, তা বিক্রি হচ্ছে ৫৫ টাকায়। দুই সপ্তাহ আগেই পেঁয়াজের কেজি ছিল ৩৫ থেকে ৪০ টাকা।


একইভাবে আলুর দাম কেজিতে বেড়েছে ৫ টাকা। গত সপ্তাহের ২৫-২৮ টাকা কেজির আলু এখন ৩০-৩৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। টিসিবির তথ্য অনুযায়ী আলুর দাম বেড়েছে কেজিতে ৫ শতাংশ।


দাম বাড়ার তালিকায় রয়েছে মসুর ডাল ও অ্যাংকর ডাল। গত সপ্তাহে ১২৫ টাকা কেজির মসুর ডাল এখন ১৩০ টাকায। ১১৫ টাকার ডাল হয়েছে ১২০ টাকা। ৫৫ টাকা কেজির অ্যাংকর বিক্রি হচ্ছে ৬০ টাকায়

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us