মচমচে বেগুন ভাজার রেসিপি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩০ জুন ২০২২, ১৬:৩৫

খিচুড়ি, পোলাও কিংবা হোক সাদা ভাত, দুই টুকরা বেগুন ভাজা সঙ্গে এক টুকরা লেবু। ব্যাস, মেন্যুতে আর কিছুই লাগবে না। সবজি হিসেবে বেগুন খেতে যেমন মজা, তেমনি নানা পুষ্টিগুণে ভরা বেগুনের রেসিপির অভাব নেই। ভাজা, ভর্তা কিংবা মাছের সঙ্গে ঝোল। বাঙালির রসনা মেটাতে বেগুন বাহারি রূপে ধরা দেয়। তবে বাঙালির সবথেকে বেশি পছন্দ বেগুন ভাজা। এক্ষেত্রে অনেকেই একটি সমস্যায় পড়েন। বেগুন ভেজে তুলে রাখার পরই তা নেতিয়ে যায়। তখন দেখতে যেমন খুব একটা সুশ্রী লাগে না, তেমনি খেতেও মজা হয় না।


তবে একটি উপাদান ব্যবহার করে মচমচে বেগুন ভাজা বানাতে পারবেন। যা দীর্ঘক্ষণ পর্যন্ত মচমচে থাকবে। চলুন জেনে নেওয়া যাক সহজ রেসিপিটি- উপকরণ১. বেগুন ১টি ২. চালের গুঁড়া আধা কাপ ৩. হলুদ গুঁড়া ১ চা চামচ৪. মরিচ গুঁড়া ১ চা চামচ৫. জিরা গুঁড়া আধা চা চামচ৬. লবণ পরিমাণ মতো৭. তেল প্রয়োজন মতো পদ্ধতিপ্রথমে বেগুন গোল কিংবা লম্বা করে কেটে নিন পছন্দের আকারে।


এবার কিছুক্ষণ লবণ পানিতে ভিজিয়ে রাখুন। এতে বেগুন ভাজার পরে কালো হয়ে যাবে না এবং এর ভেতরেও লবণ ঢুকবে। বেগুনের টুকরাগুলো থেকে ভালোভাবে পানি ঝরিয়ে নিন। এরপর সব উপকরণ একসঙ্গে মিশিয়ে বেগুনের টুকরার এপিঠ ওপিঠে মাখিয়ে নিন। প্যানে তেল দিয়ে ভালোভাবে গরম করুন। এরপর ঢেকে অল্প আঁচে এপিঠ ওপিঠ উল্টে ভেজে নিন। লালচে বা আপনার পছন্দের রং এলে নামিয়ে নিন কিচেন টিস্যুর উপর। ভালোভাবে তেল ঝরিয়ে পরিবেশন পাত্রে সাজিয়ে নিন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us