রুক্ষ চুলে প্রাণ ফেরায় পাকা কলার মাস্ক

সমকাল প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১১:৩৩

বর্ষায় অনেকেরই চুল নিষ্প্রাণ হয়ে যায়। কেউ আবার চুলে ডগা ভাঙা কিংবা কিংবা চুল ঝরার সমস্যায় ভোগেন। এ সময় চুলের পর্যাপ্ত আর্দ্রতা প্রয়োজন। সেক্ষেত্রে পাকা কলার মাস্ক ব্যবহার করতে পারেন। এতে চুল প্রাণ ফিরে পাবে। যেভাবে তৈরি করবেন কলার মাস্ক-


কলা আর মধু : শুকনো চুলে আর্দ্রতা ফেরাতে এই মাস্কটি দারুণ কাজের। দুটো পাকা কলা ভালো করে চটকে তাতে দু’চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটা মসৃণ হয়ে গেলে আধ ভেজা চুলে মেখে শাওয়ার ক্যাপ পরে নিন। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।


কলা আর অলিভ অয়েল : একটা পাকা কলা চটকে নিন। তাতে দু’টেবিলচামচ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল মেশান। ব্রাশ দিয়ে পুরো চুলে ভালোভাবে মেখে নিন। শাওয়ার ক্যাপ পরে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। অলিভ অয়েলের বদলে নারকেল তেলও ব্যবহার করতে পারেন।


কলা, পেঁপে আর মধু : চুলের গোড়া মজবুত করে চুল উজ্জ্বল চকচকে করে তুলতে এই মাস্কটির জুড়ি নেই। একটা পাকা কলা আর চার-পাঁচ টুকরো পাকা পেঁপে একসঙ্গে চটকে মেখে নিন। তাতে দু’ চাচামচ মধু মিশিয়ে পাতলা করুন। গোটা চুল আর স্ক্যাল্পে মেখে নিন। শাওয়ার ক্যাপ পরে আধ ঘণ্টা অপেক্ষা করুন। তারপর প্রথমে হালকা গরম পানিতে ধুয়ে নিন, তারপর শ্যাম্পু করুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us