ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার আগে মাহমুদউল্লাহর প্রেরণা শেষবারের সাফল্য

প্রথম আলো প্রকাশিত: ২৪ জুন ২০২২, ১৫:৪৯

২০১৮ সালের ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দল টেস্ট সিরিজে হারলেও জিতেছিল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। এবার সাদা বলের ক্রিকেট খেলতে ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরার আগে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ অতীতের সাফল্য থেকে অনুপ্রেরণা নেওয়ার কথা জানিয়েছেন।



দুই ধাপে টেস্ট দলের ক্রিকেটাররা আগেই ওয়েস্ট ইন্ডিজে গিয়েছিল। আজ সকালে তৃতীয় ধাপে ওয়েস্ট ইন্ডিজে রওনা দিয়েছেন মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নাসুম আহমেদ, মেহেদী হাসান ও মুনিম শাহরিয়ার। ঢাকা থেকে মাহমুদউল্লাহদের বহনকারী বিমান সিলেট হয়ে যুক্তরাজ্য থেকে উইন্ডিজে যাবে।


সন্ধ্যায় তাসকিন আহমেদও ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবেন। তার আগে আজ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, ‘বাংলাদেশের টার্গেট সিরিজ জয়। আর ইনশা আল্লাহ, আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। আর এ মুহূর্তে আমাদের দলের ভারসাম্য খুব ভালো আছে। এটা ভালো একটা সিরিজ হবে।’প্রতিপক্ষের ঘরের মাঠে খেলা হলেও অতীত অভিজ্ঞতা বাংলাদেশকে সাহায্য করবে বলে বিশ্বাস মাহমুদউল্লাহর, ‘তারা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খুব ভালো দল। আমাদের নিশ্চয়ই ভালো ক্রিকেট খেলতে হবে। ওদের কন্ডিশনে খেলা, অবশ্যই একটা চ্যালেঞ্জ থাকবে। কিন্তু শেষবার যখন গিয়েছি, ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছি। ইনশা আল্লাহ, এবারও চেষ্টা করব সিরিজ জেতার।’



আজ সেন্ট লুসিয়ায় বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে। এরপর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ডমিনিকায়। সেখানে ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টির পর ৭ জুলাই গায়ানায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচের ভেন্যুও গায়ানা। ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

‘কোনো কথা হবে না—মাইর, মাইর’ : হৃদয়কে মাহমুদউল্লাহ

প্রথম আলো | সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
১ মাস, ৩ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us