এক সিরিজেই ভারত-ইংল্যান্ডের আলাদা কোচ-অধিনায়ক

আজকের পত্রিকা প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৯:১৮

ইংল্যান্ডে টেস্ট খেলতে গিয়ে নতুন এক ঘটনার জন্ম দিল ভারত। একই সিরিজে তারা টেস্ট খেলতে গেছে নতুন কোচ ও অধিনায়ক নিয়ে। টেস্ট সিরিজে এক অংশ তারা খেলেছিল কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলির অধীনে। পরের অংশ খেলার জন্য এবার গেল নতুন কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে। একই অবস্থা ইংল্যান্ড দলেরও। তারাও বাকি অংশ খেলবে নতুন কোচ ও অধিনায়ক নিয়ে। 



এমন ঘটনার পেছনে অবশ্য করোনার মুখ্য ভূমিকা আছে। ভারত ২০২১ সালে ইংল্যান্ড সফরে গিয়েছিল পাঁচ টেস্টের সিরিজ খেলতে। ভারতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হলে শেষ টেস্ট না খেলেই দেশে ফিরে আসতে হয় তাদের। সে সফরের ভারতীয় দলের দায়িত্বে ছিলেন রবি শাস্ত্রী ও কোহলি। তবে প্রথম ম্যাচ খেলে কোহলি দেশে ফিরে আসলে অধিনায়কত্বের দায়িত্ব পালন করেন অজিঙ্কা রাহানে। এরপরও সিরিজ শেষ না করে ফিরে আসতে হয় ভারতকে। সিরিজে ভারত তখন এগিয়ে ছিল ২-১ ব্যবধানে। 



এরপর নানা উত্থান-পতনে বদলে গেছে ভারতীয় দলের চিত্র। যার ফলে সিরিজের শেষ টেস্টটি ভারত খেলতে গেছে নতুন কোচ ও অধিনায়কের অধীনে। এ সফরের নেতৃত্ব এখন দ্রাবিড়-রোহিত জুটির কাঁধে। মজার ব্যাপার হচ্ছে, ইংল্যান্ড দলও খেলবে নতুন কোচ ও অধিনায়ক নিয়ে। প্রথমাংশ খেলার সময় তাদের কোচের দায়িত্বে ছিলেন ক্রিস সিলভারউড আর অধিনায়ক ছিলেন জো রুট। আর এখন নতুন কোচ হিসেবে আসছেন ব্র্যান্ডন ম্যাককালাম আর অধিনায়ক থাকবেন বেন স্টোকস। 
 শাস্ত্রী-কোহলির দল

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us