৩০ লাখ মানুষের জন্য ৬০ লাখ টাকা বরাদ্দ প্রহসন : বাম গণতান্ত্রিক জোট

প্রথম আলো প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৮:৪৭

বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, সিলেট শহর ছাড়া দুই জেলায় কোথাও বিদ্যুৎ নেই। মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন, ইন্টারনেট সেবাও বন্ধ। আশ্রয় কেন্দ্র অপ্রতুল। শিশু খাদ্য ও খাবার পানির তীব্র সংকট। মানুষ ও গবাদিপশুর একসঙ্গে বসবাস করছে। এতে এক বিভীষিকাময় পরিস্থিতি তৈরি হয়েছে এই দুই জেলায়। এই পরিস্থিতিতে সিলেট ও সুনামগঞ্জের ৩০ লাখ মানুষের জন্য ৬০ লাখ টাকা বরাদ্দ বানভাসি মানুষের সঙ্গে প্রহসন।


মঙ্গলবার পুরানা পল্টনের মুক্তি ভবনে সংবাদ সম্মেলনে নেতারা এসব কথা বলেন। সংবাদ সম্মেলন থেকে সিলেট-সুনামগঞ্জসহ দেশের বন্যাকবলিত জেলাগুলোকে দুর্গত এলাকা ঘোষণা করার দাবি জানানো হয়।


বাম গণতান্ত্রিক জোটের নেতাদের লিখিত বক্তব্যে বলা হয়, বানভাসি সব মানুষকে সেনা, নৌ, বিমানবাহিনীর হেলিকপ্টার বা নৌকা দিয়ে দ্রুত নিরাপদ আশ্রয়ে নিয়ে আসতে হবে। আশ্রয় কেন্দ্রগুলোয় পর্যাপ্ত খাবার, শিশু খাদ্য, বিশুদ্ধ খাবার পানি, ওষুধ সরবরাহ নিশ্চিত করতে হবে। বন্যার পানি নেমে যাওয়ার সময় থেকে পানিবাহিত রোগ প্রতিরোধের কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।


বাম গণতান্ত্রিক জোটের নেতারা আরও বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে প্রয়োজনীয় বরাদ্দ নিশ্চিত করতে হবে। ত্রাণ-পুনর্বাসনে দুর্নীতি-দলীয়করণ বন্ধ করা জরুরি। এ ছাড়া পদ্মা সেতুর আড়ম্বরপূর্ণ উদ্বোধন অনুষ্ঠান স্থগিত করে ওই টাকা বন্যার্তদের ত্রাণ-পুনর্বাসনে ব্যয় করার দাবি জানান নেতারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us