সম্পর্কে ঈর্ষা? সামলাবেন কীভাবে

সমকাল প্রকাশিত: ২১ জুন ২০২২, ১৩:১৩

সম্পর্কে ঈর্ষা থাকবে, এটাই স্বাভাবিক। বিশেষ করে সঙ্গীর জন্য তীব্র অনুভূতি থাকলে যে কোন না সময় এটা হতে পারে। কখনও কখনও সম্পর্কে ঈর্ষা দুজনকে আরও কাছাকাছি নিয়ে আসে। কিন্তু এটা যদি নিত্তনৈমত্তিক ব্যাপার এবং ক্ষুদ্র ক্ষুদ্র কারণে হয় তাহলে তা ভাবনার বিষয় বৈকি।


সাধারণত ভয় থেকেই ঈর্ষা সৃষ্টি হয়। যখন একজন মানুষের ওপর আরেকজনের নির্ভরতা অনেক বেড়ে যায়,তখন তাকে হারানোর ভয়ও কাজ করে। একারণে অনেকসময় কেউ কেউ অগ্রহণযোগ্য আচরণ করে ফেলেন। তাতে সম্পর্ক নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। মনের ভিতরের তীব্র ঈর্ষা এড়াতে কিছু বিষয় মনে রাখা জরুরি। যেমন-


১. মনে মনে আপনি যা অনুভব করছেন সেই অনুযায়ী আচরণ করতে না পারাটা বেশ কঠিন। তারপরও তা নিয়ন্ত্রণের চেষ্টা করতে হবে। মনে রাখবেন, আপনার সঙ্গীরও বিপরীত লিঙ্গের কারও সঙ্গে বন্ধুত্ব কিংবা ভালো সম্পর্ক থাকতে পারে। তার মানে এই নয় যে তিনি আপনাকে ঠকাচ্ছেন। সবাইকে সন্দেহের চোখে দেখা ঠিক নয়।


২. সঙ্গীর সঙ্গে যেকোনো ব্যাপারে খোলাখুলি আলাপ করুন। তার ওপর বিশ্বাস রাখুন। আপনাকে মনে রাখতে হবে সঙ্গীর সঙ্গে আপনি একটা সম্পর্কে জড়িয়েছেন। হতে পারে সেটা প্রেম কিংবা বিয়ে। তাই তার সঙ্গে  আপনার কথা শেয়ার করুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us