দেশবাসীর চরম দুর্দিনে রাস্তায় লঙ্কান কিংবদন্তি, বিলি করছেন খাবার

কালের কণ্ঠ প্রকাশিত: ২০ জুন ২০২২, ১৩:০৩

স্বাধীনতার পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। জ্বালানি, বিদ্যুৎ, ও খাবারের বিরাট ঘাটতি দেখা দিয়েছে দেশটিতে। এমনকী ওষুধ সরবরাহ ব্যহত। সাধারণ মানুষের দৈনদশা দিনের আলোর মতো পরিস্কার।


এই অবস্থায় আর হাত গুটিয়ে বসে থাকতে পারলেন না রোশন মহানামা। ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী ক্রিকেটার দেশবাসীর সঙ্কটে নেমে পড়লেন রাস্তায়। জ্বালানি নেওয়ার জন্য এখন শ্রীলঙ্কার পেট্রোল পাম্পগুলিতে থাকছে ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইন। জ্বালানি নিতে আসা সাধারণ মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন মহানামা।


বিতরণ করছেন গ্লাসের পর গ্লাস চা এবং বানরুটি। নিজেই টুইট করে এই কথা জানিয়েছেন মহানামা।   মহানামা লেখেন, ‘আমরা কমিউনিটি মিল চালু করেছি। সন্ধ্যায় চা এবং বানরুটি তুলে দিচ্ছি। ওয়ার্ড প্লেস এবং উইজেরামা মাওয়াথার প্রেট্রোল পাম্পগুলিতে আসা মানুষ সেগুলি নিচ্ছেন। প্রতিদিনই পেট্রোল পাম্পে মানুষের লাইন আগের দিনের থেকে লম্বা হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে বহু মানুষ লাইনে দাঁড়াচ্ছেন। আপনারা দয়া করে একে অপরের পাশে থাকুন। সম্ভব হলে যথেষ্ট পানীয় এবং খাবার রাখুন। কোনো সমস্যা হলে পাশের মানুষের সাহায্য নিন বা ১৯৯০ নম্বরে ফোন করুন। এই কঠিন সময়ে এখন আমাদের সবাইকে সকলের খেয়াল রাখতে হবে। ’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us