যেভাবে ৩০ মিনিটে পর্যটকের হারিয়ে যাওয়া লাগেজ উদ্ধার দুবাই পুলিশের

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৯ জুন ২০২২, ১৯:১১

সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরের একটি বাসে পর্যটকের লাগেজ, নগদ অর্থ ও পাসপোর্ট হারিয়ে যায়। তাৎক্ষণিক বিষয়টি জানানো হয় দুবাই পুলিশকে। এরপর মাত্র ৩০ মিনিটে জিনিসপত্রগুলো উদ্ধার করা হয়। জানা গেছে, রাশিয়ার ওই পর্যটক বাসটির ব্যাপারে নির্দিষ্ট কোনো তথ্য দিতে পারেনি।


পুলিশ তার ভ্রমণের তথ্য সংগ্রহে একটি দল গঠন করে। এরপর আধুনিক তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে দলটি তার ভ্রমণের ব্যাপারে বিস্তর পর্যবেক্ষণ করে। দুবাই ট্যুরিস্ট পুলিশ ডিপার্টমেন্টের ডিরেক্টর কর্নেল খালফান আল জাল্লাফ বলেছেন, ভ্রমণের সময় পর্যটক দুটি ব্যাগ, একটি মোবাইল ফোন, একটি মানিব্যাগ, কিছু ক্রেডিট কার্ড, পাসপোর্ট ও কিছু নগদ টাকা হারানোর বিষয়ে কল সেন্টারে ফোন দিয়ে জানান। পরে বিশেষ দলটি বাসটিকে শনাক্ত করতে সক্ষম হয়।


যোগাযোগ করা হয় বাসের চালকের সঙ্গে। চালক নিশ্চিত করেছেন যে, তিনি পর্যটকের লাগেজসহ জিনসপত্রগুলো পেয়েছেন। খালফান আল জাল্লাফ বলেছেন, পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে পুলিশের আধা ঘণ্টার বেশি সময় লাগেনি। চলতি বছরের জানুয়ারিতে দুবাই পুলিশ জার্মান এক নাগরিকের হারিয়ে যাওয়া এক লাখ ৪০ হাজার দিরহাম উদ্ধার করে। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করে তিনি অন্য দেশে যাচ্ছিলেন। কোথায় অর্থ হারিয়েছিলেন সে তথ্যও পুলিশকে প্রথমে দিতে পারেননি তিনি। এপ্রিলেও ব্রিটিশ এক পর্যটকের হারিয়ে যাওয়া বিপুল অর্থ উদ্ধার করে দুবাই পুলিশ। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us