একটি ছোট্ট ভিডিও ক্লিপ এবং একটি প্রশ্ন

বাংলা ট্রিবিউন রেজানুর রহমান প্রকাশিত: ১০ জুন ২০২২, ১৮:১৫

কথাটা যদি শ্রদ্ধাভাজন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের না হতো তাহলে হয়তো গুরুত্বই পেতো না। কথাটা সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। কমেন্টস ঘরে একটি বানরের কৌতুকপূর্ণ হাসিমুখ জুড়ে দিয়েছেন জনৈক হাজী মো. আসলাম উদ্দিন। আতাউর রহমান দর্জি নামে একজন লিখেছেন– কেয়ামত-এর লক্ষণ... আব্দুল খালেক রানা নামে আরেকজন লিখেছেন, ২০২২ সালের শ্রেষ্ঠ মিথ্যাবাদী...।


নিশ্চয়ই অনেকের মনে প্রশ্ন জাগছে, আসলে কথাটা কী? কেন এই কথা নিয়ে এত আলোচনা? কথাটা হলো... বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পদ্মা সেতুর প্রথম ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন বেগম খালেদা জিয়া। একটি ভিডিও ক্লিপে তাকে এমন কথা বলতে দেখা যাচ্ছে। ভিডিওটি কবে, কোথায় ধারণ করা হয়েছে এরকম কোনও তথ্য নেই। ফখরুল ইসলাম আলমগীর বলছেন, ‘পদ্মা সেতুর প্রথম উদ্বোধন... মানে ফাউন্ডেশন অর্থাৎ ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। মাওয়াতে এবং ওই পাড়েও...।


ভিডিওটি কয়েকবার দেখলাম। ছবি ঠিক আছে। কিন্তু কণ্ঠ কী আদৌ মির্জা ফখরুলের? নাকি নকল কণ্ঠ বসিয়ে দেওয়া হয়েছে? এমন প্রশ্ন জাগলো মনে? একবার মনে হলো, এই কণ্ঠ মির্জা ফখরুলের নয়। কারণ, তাঁর মতো দায়িত্ববান রাজনৈতিক নেতা এমন ভুল তথ্য দিতে পারেন না। পরক্ষণেই প্রশ্ন জাগলো, কণ্ঠ যে মির্জা ফখরুলের নয় এ ব্যাপারে কি তিনি কোনও বক্তব্য দিয়েছেন? না দেননি। তার মানে ধরে নিতে হবে কণ্ঠটি মির্জা ফখরুলেরই। যদি তাই হয় তাহলে তাঁর এই বক্তব্যের ভিত্তি কী? এতদিন পদ্মা সেতু নিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতানেত্রী কত ব্যঙ্গ-বিদ্রুপই না করেছেন। বেগম খালেদা জিয়া দেশের মানুষের উদ্দেশে বলেছিলেন, আপনারা ওই সেতুতে উঠবেন না। সেতু যদি হয়ও, দেখবেন একদিন ভেঙে পড়ে যাবে... পদ্মা সেতু নিয়ে বেগম খালেদা জিয়ার ব্যঙ্গবিদ্রুপ সবাই শুনেছেন। এর রেকর্ডও রয়েছে। এদিকে মির্জা ফখরুল দাবি করছেন, বেগম খালেদা জিয়া নাকি পদ্মা সেতুর প্রথম ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। এটা কি আদৌ বিশ্বাসযোগ্য? খালেদা জিয়া যদি ভিত্তিপ্রস্তর স্থাপন করেই থাকেন তাহলে তার প্রমাণ কোথায়? নিদেনপক্ষে খালেদা জিয়া ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন এমন ছবিও কি দেখাতে পারবেন মির্জা ফখরুল? আরেকটি জিজ্ঞাসা- এতদিন পর মির্জা ফখরুল কেন এমন হাস্যকর দাবি করছেন?

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us