কাঁচা আম দিয়ে মুরগির মাংস রাঁধবেন যেভাবে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১০ জুন ২০২২, ১৪:৪৬

বাজারে এখন কাঁচা বা পাকা আম সহজলভ্য। কাঁচা আম দিয়ে নানা পদ তৈরি করা যায়। যার মধ্যে টক ডাল, কাঁচা আমের আঁচার বা শরবত অন্যতম। তবে কখনো কি কাঁচা আম দিয়ে মুরগির মাংস খেয়েছেন।


না খেলে আজই রান্না করে খেয়ে দেখুন। এটি খেতে খুবই সুস্বাদু। তাছাড়া রান্না করাও খুব সহজ। চলুন তবে জেনে নেয়া যাক কাঁচা আম দিয়ে মুরগির মাংসের পাতলা ঝোল তৈরির রেসিপিটি- উপকরণ ১. চিকেন ৭৫০ গ্রাম২. রসুন ১০ কোয়া৩. কাঁচা মরিচ ৫টি৪. আদা কুচি আধা চা চামচ৫. পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ৬. বড় কাঁচা আম স্লাইস পিস ১টি ও৭. সরিষার তেল আধা কাপ।


পদ্ধতি প্রথমেই একটি ব্লেন্ডারে আদা, রসুন, মরিচ ও পেঁয়াজ সামান্য ব্লেন্ড করে নিন। তারপর একটি প্যানে ২ টেবিল চামচ সরিষার তেল দিয়ে তা ভালো করে গরম করে নিন। তারপর কুচি করে রাখা পেঁয়াজ দিয়ে হালকা করে ভেজে নিন। এরপর আগে থেকে বেটে রাখা মসলা দিয়ে তাতে পরিমাণমতো হলুদ গুঁড়া দিয়ে ভালোভাবে কষিয়ে নিন। ভালোভাবে কষানো হয়ে গেলে মাংস দিয়ে দিন। এবার লবণ দিয়ে ভালো করে মাংস কষিয়ে নিন। কষানো হয়ে গেলে এর মধ্যে টুকরো করে রাখা কাঁচা আম দিয়ে দিন। তারপর এক কাপ গরম পানি দিয়ে ঢেকে রান্না করুন কয়েক মিনিট। সেদ্ধ হয়ে গেলে নামিয়ে গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন কাঁচা আম দিয়ে মুরগির মাংস।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us