স্থগিত হচ্ছে ৫৫২ প্রকল্পের অর্থছাড়

যুগান্তর প্রকাশিত: ০৯ জুন ২০২২, ০৯:০১

দায়িত্বপ্রাপ্তদের চরম অবহেলার কারণে ৫৫২টি প্রকল্পে অর্থছাড় ও ব্যয় স্থগিত করা হচ্ছে। সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ১ জুলাই থেকে এটি কার্যকর হবে। চলতি মাসেই শেষ হচ্ছে এসব প্রকল্পের বাস্তবায়নের সময়। কিন্তু তিন মাস আগে মেয়াদ বৃদ্ধির উদ্যোগ নেওয়ার বিধান থাকলেও তা নেওয়া হয়নি। খবর সংশ্লিষ্ট সূত্রের।



সূত্র জানায়, প্রথম দিকে সিদ্ধান্ত ছিল ৩০ জুনের মধ্যে মেয়াদ শেষ হবে-এমন প্রকল্প আগামী ২০২২-২৩ অর্থবছরের এডিপিতে অন্তর্ভুক্তির প্রস্তাব করা যাবে না। কিন্তু শেষ পর্যন্ত বিশেষ বিবেচনায় এসব প্রকল্প যুক্ত করা হলেও মেয়াদ বাড়ানো ছাড়া অর্থছাড় বা ব্যয় করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এসব প্রকল্পের মধ্যে সরকারের সর্বোচ্চ অগ্রাধিকারে থাকা ফাস্ট ট্র্যাক প্রকল্প এবং বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) মতো গুরুত্বপূর্ণ প্রকল্পও আছে। খবর সংশ্লিষ্ট সূত্রের।


এ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান রোববার যুগান্তরকে বলেন, বছরের পর বছর এ ধরনের দায়িত্বহীন কর্মকাণ্ড আর চলতে দেওয়া যায় না। আমি আইএমইডিকে দিয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেব। প্রকল্পসংশ্লিষ্টরা যদি সচেতন না হয়, তাহলে উন্নয়নের গতি কীভাবে আগাবে। আমরা বিষয়টি দেখছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us