রাজধানীর ডেঙ্গু নিয়ন্ত্রণে কতটা প্রস্তুত সিটি করপোরেশন?

www.bbarta24.net প্রকাশিত: ০৪ জুন ২০২২, ১৬:৩৬

রাজধানীতে বাড়ছে মশার উপদ্রব। বস্তি থেকে শুরু করে অভিজাত এলাকা সর্বত্রই মশার বিস্তার লক্ষনীয়। মশক নিধন কর্মসূচি থাকা সত্ত্বেও মশা অতিমাত্রায় বেড়েছে। দিন-রাতে মশার অত্যাচারে অতিষ্ঠ রাজধানীবাসী। এডিস মশার কারণে জনমনে ডেঙ্গুর আতঙ্ক বিরাজ করছে। এরইমধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির খবরও পাওয়া গেছে। গবেষকরা বলছেন, এবার আরও বাড়তে পারে ডেঙ্গুর প্রকোপ। তাই সিটি করপোরেশনকে এখনই যথাযথ পদক্ষেপ নিতে হবে। পাশাপাশি জনসাধারণকে নিজ থেকে সম্পৃক্ত হতে হবে।


যদিও ঢাকার দুই সিটি করপোরেশন বলছে, মশা নিধনে নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। মশার উপদ্রব বাড়লেও নিযন্ত্রণ কাজ চলমান। ‍কীটনাশক ছিটানোসহ জনসচেতনতার কার্যক্রম চলছে।


তবে নগরবাসী বলছেন ভিন্ন কথা। তারা অভিযোগ করছেন, নির্দিষ্ট কিছু এলাকায় মশার কীটনাশক ছিটানো হয় এবং সেটাও নিয়মিত নয়। সিটি করপোরেশনের কর্মীরা যে কীটনাশক ছিটায় তাতে ধোঁয়া ছাড়া আার কিছুই নেই। কীটনাশকের কার্যকারিতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। এছাড়া বস্তি ও ঘনবসতিপূর্ণ এলাকায় মশার উপদ্রব থাকলেও সেখানে সিটি করপোরেশনের কোনো তৎপরতা নেই। বিভিন্ন সময় মশকনিধন কর্মীদের ফগার মেশিন কাঁধে নিয়ে ঘুরতে দেখা যায়। জনপ্রতিনিধিকে জানালেও কাজ হচ্ছে না বলে অভিযোগ করেন অনেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us