নাম হোক ‘শেখ হাসিনা পদ্মা সেতু’

বিডি নিউজ ২৪ মুহম্মদ শফিকুর রহমান প্রকাশিত: ১৫ মে ২০২২, ১৯:৪৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষের সবচেয়ে বড় উপহার পদ্মা সেতু। এটি কেবল পদ্মা পারাপারের সেতু নয়, এটি বাঙালি জাতির আত্মবিশ্বাস এমন উচ্চতায় প্রতিষ্ঠা করেছে যে আমরা যেকোনও অসাধ্য সাধন করতে পারি। আর এই আত্মবিশ্বাস জাগিয়ে তুলেছেন আমাদের সৎ সাহসী প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা– জাতির পিতার কন্যা। আর বেশিদিন নয় যেদিন The word ‘impossible’ কেবল ডিকশনারিতে পাওয়া যাবে, জীবনে নয়।


কে আমাদের এমন আত্মবিশ্বাসী করে তুললেন? তিনি আর কেউ নন আমাদের বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা। পিতা দিলেন দেশ কন্যা দিলেন সমৃদ্ধি, ঘর বারান্দা চলাচলের পথ সাজিয়ে দিলেন। দুর্নীতির দায়ে অভিযুক্ত বিএনপি নেত্রী খালেদা জিয়া বলেছিলেন জোড়াতালি দিয়ে পদ্মা সেতু বানানো হচ্ছে, কেউ উঠবেন না এতে, এটি ভেঙ্গে পড়বে। পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আগামী মধ্য জুনে সেতুর উদ্বোধন করবেন। আর সে কারণেই আমার প্রস্তাব পদ্মা সেতুর নামকরণ করা হোক ‘শেখ হাসিনা পদ্মা সেতু’।


কেন এই নাম? এজন্য যে, বিশ্বমোড়ল আমেরিকার এক সময়ের ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন তার বন্ধু প্রফেসর ড. মুহম্মদ ইউনুসের প্ররোচনায় যখন বিশ্ব ব্যাংক আইএমএফ-কে দিয়ে পদ্মাসেতুর অর্থায়ন বন্ধ করে দিলেন তখন গোটা জাতি হতাশায় নিমজ্জিত হলো। হবারই কথা, ৩০/৪০ হাজার কোটি টাকার কায়-কারবার। চাট্টিখানি কথা নয়। কিন্তু সমগ্র জাতিকে অবাক করে দিয়ে শেখ হাসিনা তর্জনী উঁচিয়ে উচ্চারণ করলেন– “so what? We will make it on our own money.”


এই আমাদের প্রধানমন্ত্রী, এই আমাদের বঙ্গবন্ধুকন্যা, এই আমাদের রাষ্ট্রনেতা, এই আমাদের দেশরত্ন, এই আমাদের star of the east, এই আমাদের mother of humanity, এই আমাদের champion of the earth, এই আমাদের বেগম রোকেয়া, এই আমাদের বেগম সুফিয়া কামাল, এই আমাদের প্রীতিলতা, এই আমাদের জাহানারা ইমাম, এই আমাদের মাদার তেরেসা। আজি হতে শতবর্ষ পরে বাংলার যে কবি কবিতা লিখিবে পদ্মা পারে বসিয়া, দেখিবে ঢেউয়ে ঢেউয়ে ভেসে উঠবেন বিশাল মানব প্রতিকৃতি বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, সাহসী সুপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সাথে সাথে তার পাশাপাশি কাশবন চিরে ভেসে উঠবেন তারই আদরের কন্যা ১৭ কোটি বাঙালির হয়তো তার চেয়েও অনেক বেশি সংখ্যকের আপনজন, ভবিষ্যত প্রজন্মের প্রিয় রাষ্ট্রনেতা, আগামী প্রজন্মের সাহসীকা প্রিয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। আমি বলব বাঙালি জাতি প্রতিদিন তাকে নব নব রূপে আবিষ্কার করে চলেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us