দুশ্চিন্তার মাঝেও সুসংবাদ আছে

যুগান্তর একেএম শামসুদ্দিন প্রকাশিত: ১৩ মে ২০২২, ১০:২৩

সরকারি পদ বা ক্ষমতাসীন দলের মন্ত্রী, এমপি কিংবা নেতা-নেত্রীদের নাম ভাঙিয়ে নানা অপকর্ম করা আমাদের দেশে এক দীর্ঘ লালিত নিয়ম বা অপসংস্কৃতিতে পরিণত হয়েছে।


দেশব্যাপী ব্যাপক দুর্নীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দাপট ও গুরুত্বপূর্ণ পদে রাজনৈতিক বিবেচনায় আসীন প্রশাসনের কর্তাব্যক্তিদের বিরূপ আচরণে দেশের মানুষের যেন নাভিশ্বাস অবস্থা। বর্তমান সরকারের এবার নিয়ে তিন মেয়াদে ক্ষমতায় থাকাকালীন কিছু নেতাকর্মী ও তাদের আশ্রিত মানুষের সিরিজ কুকর্মে দেশবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে।


এ প্রসঙ্গে দু-চারজনের নাম তো নেওয়া যেতেই পারে। এসব ব্যক্তি হলেন, ক্যাসিনো সম্রাট, ক্ষমতার সর্বমহলে বিচরণকারী সাহেদ, টেন্ডারবাজ জিকে শামীম ও এক সময়ের বিনোদন বিতরণকারী সুন্দরী যুব মহিলা লীগের সাবেক নেত্রী পাপিয়া। এমনিতেই ক্ষমতার বৃত্তে থাকা মানুষের দাপটে অতিষ্ঠ দেশবাসী; তার ওপর এসব ক্ষমতাবান মানুষের আত্মীয়-পরিজনদের দাপটও যদি যোগ হয়, তাহলে সাধারণ মানুষ যাবে কোথায়? মন্ত্রী-এমপি ও নেতাদের আত্মীয় কাহিনি অবশ্য নতুন কিছু নয়।


সম্প্রতি রেলমন্ত্রীর আত্মীয়ের বহুল সমালোচিত কাহিনি নতুন সংযোজন মাত্র। রেলমন্ত্রী প্রথমে ঘটনার নায়কদের নিজের আত্মীয় বলে অস্বীকার করলেও নানাবিধ চাপের মুখে তাদের আত্মীয় হিসাবে কবুল করে নিতে বাধ্য হয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us