You have reached your daily news limit

Please log in to continue


৪৪ হাজার কোটি টাকায় বিক্রি হলো চেলসি এফসি

অবশেষে পরিবর্তন হচ্ছে ফুটবল ক্লাব চেলসির মালিকানা। ইউক্রেনের ওপর রাশিয়ার আগ্রাসনের কারণে চেলসির মূল মালিক রোমান আব্রামোভিচের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাজ্য সরকার। যে কারণে ক্লাবের মালিকানা ছাড়তে হলো পুতিনের খুবই কাছের এই ব্যবসায়ীর।

চেলসির মালিকানা নিলেন যুক্তরাষ্ট্র্রের ধনকুবের টোড বোহলি। তার মালিকানাধীন প্রতিষ্ঠান ৪.৯ বিলিয়ন ইউরো বা ৪৪ হাজার চারশ’ ৪১ কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকায় কিনেছে চেলসির মালিকানা। এর মধ্যে প্রায় অর্ধেক অর্থ ক্লাবে নতুন করে বিনিয়োগের জন্য রাখা হবে। 

চেলসি এক বিবৃৃতি দিয়ে জানিয়েছে, টোড বোহলির নেতৃত্বধীন প্রতিষ্ঠানের সঙ্গে ক্লাব হস্তান্তরের ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে চেলসি কর্তৃপক্ষ। এখন মালিকানা পরিবর্তনের জন্য ইউকে সরকারের অনুমোদন লাগবে। আগামী মে মাসের শেষ দিকে কেনা-বেচা সম্পন্ন হবে বলে মনে করা হচ্ছে।

রোমান আব্রামোভিচের অঢেল অর্থ বিনিয়োগে গত দুই দশকে চেলসি দারুণ সফলতা পেয়েছে। ক্লাবটি সেরা সময় পার করেছে এই দুই দশকে। দুটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। লিগ শিরোপা জিতেছে। এছাড়া লিগ কাপ, এফএ কাপ ঘরে তুলেছে। মালিকাানা পরিবর্তন জটিলতার কারণে চেলসি ফুটবলারদের সঙ্গে চুক্তি নবায়ন কিংবা নতুন খেলোয়াড় কিনতে পারছিল না। ওই সংকট এখন কাটবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন