স্কুল খোলায় জুতা বিক্রি বেড়েছে বাটার শুর

প্রথম আলো প্রকাশিত: ০৪ মে ২০২২, ১০:৪৯

দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সুফল পেয়েছে জুতা প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো। করোনার নিষেধাজ্ঞা শেষে গত ফেব্রুয়ারি থেকে পর্যায়ক্রমে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয় সরকার। আর তাতে জুতা কোম্পানিগুলোর জুতা বিক্রি বেড়ে গেছে।


শেয়ারবাজারে তালিকাভুক্ত দেশের বৃহৎ দুটি জুতা কোম্পানির সর্বশেষ আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে। সম্প্রতি কোম্পানি দুটি তাদের এ আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।


গত ২২ ফেব্রুয়ারি থেকে সরকার ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়। এর পর থেকে জুতার বিক্রিও বাড়তে শুরু করে। তাতে বিক্রি বাড়ে অ্যাপেক্স ও বাটা শুর। কোম্পানি দুটি সর্বশেষ গত মার্চ শেষে তাদের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ এ তিন মাসে প্রায় ২১৫ কোটি টাকার জুতা বিক্রি করেছে বাটা শু। আর একই সময়ে অ্যাপেক্স ফুটওয়্যারের বিক্রির পরিমাণ ছিল প্রায় ২৮৪ কোটি টাকা।


বাটা শু কোম্পানি বলছে, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কারণে তাদের জুতা বিক্রিতে বড় ধরনের ইতিবাচক প্রভাব পড়েছে। ফলে কোম্পানিটির জুতা বিক্রি ১৬ শতাংশ বেড়েছে। ২০২১ সালের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটির বিক্রির পরিমাণ ছিল ১৮৪ কোটি টাকা। সেই হিসাবে কোম্পানিটি আগের বছরের একই সময়ের তুলনায় এ বছরের প্রথম তিন মাসে ৩১ কোটি টাকার বেশি জুতা বিক্রি করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us