ঈদযাত্রা: ‘এইবারের মত আর দেখিনি’

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০১ মে ২০২২, ০২:১০

ফরিদপুরের ছেলে অলক কুমার প্রায় ২৫ বছর ধরে কাজ করছেন উত্তরবঙ্গ রুটে চলাচলকারী আল হামরা পরিবহনে। শনিবার দুপুরে গাবতলী এলাকার কাউন্টারের সামনে দাঁড়িয়ে বলছিলেন, “এইবারের মত আর দেখিনি। রাস্তায় কুনো জ্যাম নাই। নাইটের গাড়ি ফিরে এসে দুপুর ১টার ট্রিপ ধরতেছে।“


কোভিড মহামারীর কারণে দুই বছরের চারটি ঈদ কেটেছিল বিধিনিষেধের ঘেরাটোপে। এবার সংক্রমণ একদম কমে আসায় অনেকটা মুক্ত পরিবেশে ঈদ করবে মানুষ, সঙ্গে দীর্ঘ ছুটিও মিলেছে। এ কারণে তিক্ত অভিজ্ঞতা থেকে অনেকেরই আশঙ্কা ছিল সড়ক ও মহাসড়কে উপচে পড়া ভিড় থাকবে; যানজটে আগের চেয়ে জেরবার হতে হবে। তবে এবার পরিস্থিতি একেবারেই ভিন্ন।


এনা ট্রান্সপোর্টের এসি বাসের চালক আব্দুর রশীদ কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থেকে ফিরে এসে দুপুর ১২টার দিকে দাঁড়িয়ে ছিলেন মাজার রোডের একটি পাম্পের সামনে।


তিনি বললেন, “এবার পরিস্থিতি নরমালের চাইতেও ভালো। যাওয়ার সময় তেমন যানজট পালাম না। ফেরার সময় যমুনা সেতুর টোল প্লাজার আগ দিয়া যানজট পালাম। তাও গাড়ি উল্টাপাল্টা না ঢুকালি পরে সেটুকুও হত না।”


আনুষ্ঠানিক ছুটি শুরুর দিন শুক্রবারের মত শনিবারও বিকাল পর্যন্ত গাবতলীতে ঈদের সেই পরিচিত ভোগান্তির দৃশ্য চোখে পড়েনি। দেখা যায়নি কোনও বিশৃঙ্খলাও।


উল্টো যাত্রী পেতে পাটুরিয়া ঘাটমুখী বাসগুলোর কর্মীরা হাঁকডাক করছেন, যাত্রী ধরে টানাটানিও করছেন। সাম্প্রতিক বছরগুলোতে ঈদযাত্রায় এ যেন এক বিরল দৃশ্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us