ব্যর্থতার তকমা মুছতে চায় ঢাকা মহানগর বিএনপি

যুগান্তর প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২, ১০:৪০

অতীতের ব্যর্থতার তকমা মুছে আগামীদিনে আন্দোলনমুখী নেতৃত্ব গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে ঢাকা মহানগর বিএনপি। ইউনিট থেকে থানা পর্যন্ত যোগ্য ও ত্যাগীদের নেতৃত্বে আনতে নানা উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপি। 


এ লক্ষ্যে দুই সিটিতে গঠন করা হয়েছে একাধিক উপকমিটি। ইতোমধ্যে উত্তরের ৭১টি ও দক্ষিণের ৭০টি ওয়ার্ডে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। ভেঙে দেওয়া হয়েছে দুই সিটির সব থানা কমিটি। 


কাউন্সিলের মাধ্যমে এসব কমিটি দ্রুত পুনর্গঠনে কাজ চলছে। শিগগিরই ওয়ার্ড ও থানা কমিটি গঠন শেষ করা হবে। এরপর কাউন্সিলরদের সরাসরি ভোটে পুনর্গঠন করা হবে মহানগর বিএনপি।


জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুগান্তরকে বলেন, অতীতে ঢাকা মহানগর বিএনপি আন্দোলন সংগ্রামে শতভাগ সফলতা দেখাতে পারেনি এটা সত্য। তারা চেষ্টা করেছে কিন্তু সরকারের ভয়াবহ নির্যাতনে তা সম্ভব হয়নি। 


এবার অনেক প্রত্যাশা নিয়ে ঢাকা মহানগরে নতুন কমিটি দেওয়া হয়েছে। এরা পরীক্ষিত নেতা। আন্দোলনমুখী একটা নেতৃত্ব গড়ে তুলতে বর্তমান কমিটি সফল হবে বলে আশা করি। তারা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীদের মতে, আন্দোলনের সূতিকাগার হিসাবে পরিচিত ঢাকা। কিন্তু বিগত আন্দোলন-সংগ্রামে ঢাকা মহানগর বিএনপি কার্যকর ভূমিকা পালন করতে পারেনি। 


সারা দেশ থেকে ঢাকাকে বিচ্ছিন্ন করা হলেও রাজধানীর ভেতরে এর প্রভাব পড়েনি। তারা মনে করেন, দেশের তৃণমূল পর্যায়ে যেভাবে আন্দোলন হয়েছে তার অর্ধেক ঢাকায় হলে বিজয় ঘরে তোলা সম্ভব হতো। শুধু আন্দোলন নয়, অতীতের কয়েকটি কমিটি মহানগর পুনর্গঠনেও ব্যর্থতার পরিচয় দিয়েছে। কোনো কমিটিই ওয়ার্ড ও থানা কমিটি করতে পারেনি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us