আইজিপি ও পুলিশ কমিশনারের প্রত্যাহার চায় বিএনপি

সমকাল প্রকাশিত: ২৮ মার্চ ২০২২, ১৫:৪৪

দলীয় প্রধান খালেদা জিয়াকে নিয়ে পুলিশের আইজিপি বেনজীর আহমেদ এবং ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা.শফিকুল ইসলাম যে মন্তব্য করেছেন, তার প্রতিবাদ জানিয়ে তাদের প্রত্যাহার দাবি করেছে বিএনপি।


সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ দাবি করেন।


রিজভী বলেন, ‘জনগণের করের টাকায় প্রজাতন্ত্রের কর্মকর্তারা এভাবে দলীয় ক্যাডারদের মত সাবেক প্রধানমন্ত্রী কে নিয়ে বক্তব্য দিতে পারেন না। অবশ্যই তাদের প্রত্যাহার করতে হবে।’


গত ২৬ মার্চ  রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে পুলিশ প্রধান বেনজির আহমদ এবং তারই অধস্তন ঢাকা মহানগর পুলিশ প্রধান শফিকুল ইসলাম মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান ও খালেদা জিয়ার দাম্পত্য জীবন নিয়ে মন্তব্য করেন।


এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় রিজভী বলেন,‘ভব্যতা-সভ্যতার সকল সীমা ছাড়িয়ে যে ঔদ্ধত্যপূর্ণ শিষ্টাচার বর্জিত অশালীন এবং রাজনৈতিক প্রতিহিংসামূলক বক্তব্য দিয়েছেন তাতে গোটা দেশবাসী হতবাক। আমরা আশা করি, পুলিশের অতি দলবাজ এই দুই কর্মকর্তা তাদের গর্হিত অপরাধের জন্য জাতি কোনদিন ক্ষমা করবে না। ’ 


ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের চাকরির মেয়াদ শেষ হয় গত বছর। ২০২১ সালের ২১ অক্টোবর নিয়ম অনুযায়ী শফিকুল ইসলামের মেয়াদ শেষে অবসরোত্তর ছুটি প্রদানের প্রজ্ঞাপন জারি করেছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরে তাকে অতিরিক্ত এক বছর মেয়াদে পুনর্নিয়োগ দেয় সরকার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us