রেলের টিকিট নিয়ে বিড়ম্বনা

যুগান্তর সম্পাদকীয় প্রকাশিত: ২৮ মার্চ ২০২২, ১০:১২

ট্রেনের টিকিট নিয়ে যাত্রী দুর্ভোগের বিষয়টি বহুল আলোচিত। এক সময় মনে করা হতো, অনলাইনে টিকিট পেতে যাত্রীদের কোনো সমস্যাই হবে না। কিন্তু বাস্তবতা হলো ট্রেনের টিকিট নিয়ে যাত্রী দুর্ভোগের অবসান হচ্ছে না। দীর্ঘদিন ধরে টিকিট বিক্রিকারী বেসরকারি প্রতিষ্ঠান কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমকে বাদ দিয়ে অন্য এক বেসরকারি প্রতিষ্ঠান সহজ ডটকমকে ট্রেনের টিকিট বিক্রির দায়িত্ব দেওয়া হয়েছে। গত শনিবার ২৬ মার্চ ২০২২ থেকে সহজ ডটকম টিকিট বিক্রি শুরু করে।


অথচ শনিবার ভোর থেকেই ৭৭টি স্টেশনে যাত্রীদের দুর্ভোগ চরমে ওঠে। টিকিট বিক্রি নিয়ে আগের প্রতিষ্ঠানের বিরুদ্ধে যাত্রীদের বহু অভিযোগ ছিল। সবার আশা ছিল, নতুন ব্যবস্থাপনায় যাত্রীদের দুর্ভোগের অবসান হবে। কিন্তু বাস্তবে দেখা গেল, প্রথম দিনেই কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদের মতো শত শত যাত্রী কাউন্টারের সামনে অপেক্ষা করছেন। বহু যাত্রী মধ্যরাত ও ভোরে লাইনে দাঁড়িয়েও কাঙ্ক্ষিত টিকিট পাননি। এছাড়া অনলাইনে যারা চেষ্টা করে টিকিট কাটতে পারেননি, তাদের অধিকাংশই স্থানীয় স্টেশনের কাউন্টারে দাঁড়িয়েছেন।


ট্রেনের টিকিট সংগ্রহ করতে গিয়ে এভাবেই যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। অনেকে অনলাইনে টিকিট না পেয়ে রেলের নিকটস্থ কাউন্টারে গিয়েও কাঙ্ক্ষিত টিকিট সংগ্রহ করতে পারেননি। বহু যাত্রী অভিযোগ করেছেন, অনেক চেষ্টার পর টিকিট পেলেও অনেক টিকিট ছিল ভুলে ভরা। কোনো কোনো টিকিটে ট্রেনের নাম ছিল ভুল, এছাড়া কোনো কোনো টিকিটে তথ্যগত আরও অনেক ভুল ছিল। নতুন ব্যবস্থাপনায় প্রথম দিনের যাত্রীসেবার মান নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us