কর্মস্থলে যোগ দিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৯:২৯

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে কর্মস্থলে যোগ দিয়েছেন মো. আমিনুল ইসলাম খান। এর আগে কারিগরি ও মাদরাসা বিভাগের সচিবের দায়িত্ব পালন করা আমিনুল নতুন পদে গোলাম মো. হাসিবুল আলমের স্থলাভিষিক্ত হয়েছেন। রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে কর্মস্থলে যোগদানের সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন নতুন সচিবকে বরণ করে নেন।


সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী নতুন সচিবকে স্বাগত জানিয়ে বলেন, নতুন সচিব তার মেধা, প্রজ্ঞা, বুদ্ধি ও বিবেচনাবোধ দিয়ে সুন্দরভাবে মন্ত্রণালয় পরিচালনা করবেন। প্রাথমিক শিক্ষার প্রতি বর্তমান সরকারের সর্বোচ্চ গুরুত্বারোপের বিষয়ে আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে কাজ করবেন। এসময় আমিনুল ইসলাম খান বলেন, প্রাথমিক শিক্ষা জাতির ভিত রচনা করে। শিশুর আগামীর পথ নির্দেশনা দেয়।


জাতির উন্নতি-অগ্রগতি প্রাথমিক শিক্ষার ওপর বহুলাংশে নির্ভরশীল। ফলে এ স্তরের শিক্ষার গুণগত মানের সঙ্গে আপস চলবে না। এজন্য শিক্ষকদের যথাযথ প্রশিক্ষণ দিতে হবে। প্রাথমিক শিক্ষার উৎকর্ষ সাধনে তিনি মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us