হিজাব পরে যৌনদৃশ্যে অভিনয়, বিতর্কের অন্য নাম মিয়া খলিফা!

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২২, ১৫:১০

পর্ন ফিল্মে অভিনয়ের মেয়াদ মাত্র তিন মাস। তবে ওই ক’মাসেই যাবতীয় খ্যাতি বা কুখ্যাতি লুটে নিয়েছেন মিয়া খলিফা। আজও তার রেশ ফুরোয়নি।



বছর সাতেক আগে নীল ছবির দুনিয়াকে বিদায় জানিয়েছেন মিয়া। তবে নেটমাধ্যমে মিয়ার খোঁজ চলে আজও। তিনি আজকাল কী করেন? কার সঙ্গে থাকেন? বিয়ে করেছেন কি? মিয়াকে নিয়ে কৌতূহল কম নয়।



এককালে লেবাননের বাসিন্দা মিয়ার অন্য নাম যেন বিতর্ক! তথাকথিত রক্ষণশীল সমাজ থেকে আমেরিকায় নীল ছবির দুনিয়ার পা রাখা, হিজাব পরে যৌনদৃশ্যে অভিনয়, হলি‌উডের বিরুদ্ধে তোপ দাগা অথবা সুদূর ভারতের কৃষক আন্দোলনের পক্ষে মুখ খোলা কিংবা তা নিয়ে প্রিয়ঙ্কা চোপড়া জোনাসকে কটাক্ষ করা— কম বিতর্কে জড়াননি মিয়া।



সম্প্রতি ফের শিরোনামে মিয়া। গত মাসের শেষে হঠাৎই তাঁর ফেসবুক প্রোফাইলটি মেমোরিয়াল পেজে বদলে গিয়েছিল। ওই ভেরিফায়েড পেজের যাবতীয় ছবি এবং কনটেন্টও এলোমেলো দেখাতে থাকে। সেই সঙ্গে একটি বার্তাও নজরে আসে ফেসবুকে তাঁর প্রায় ৪২ লক্ষ ভক্তের একাংশের। ‘মিয়া খলিফাকে স্মরণ করি। আশা করি যে মিয়া খলিফার অনুরাগীরা নিজেদের প্রোফাইলে ঢোকার সময় তাঁকে স্মরণ করে জীবনকে উদ্‌যাপন করবেন’। তার পর থেকেই তুমুল জল্পনা, মিয়া কি প্রয়াত?



মিয়ার মৃত্যুর জল্পনায় ভাইরাল হয়েছিল ওই বার্তা। অবশেষে তা নাকি নস্যাৎ করে মুখ খুলেছেন প্রাক্তন পর্ন তারকা। থুড়ি মুখ নয়, মিম। তাঁর টুইটে ‘মন্টি পাইথন অ্যান্ড দ্য হোলি গ্রেইল’ নামে একটি জনপ্রিয় ফিল্মের দৃশ্যের পাশে দু’টি লাইন ভেসে ছিল। ওই মিম-এ স্পষ্ট লেখা, ‘আমি এখনও মরিনি। বেশ ভাল রয়েছি।’ ভক্তেরাও স্বস্তি পেয়েছেন— কম কথায় অনেক কিছুই বলেছেন মিয়া।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us