প্রতিষ্ঠাতাদের মধ্যে অগ্রগণ্য ছিলেন, তবু জীবদ্দশায় বিএনপি থেকে বিচ্ছিন্ন

ঢাকা টাইমস প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২, ০৮:৪৭

যাদের সঙ্গে নিয়ে বিএনপির আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন জিয়াউর রহমান তাদের অনেকেই নেই দলটির সঙ্গে। নানা সময়ে মান-অভিমানের কারণে বিএনপি ছেড়েছেন দলটির প্রতিষ্ঠাতার ঘনিষ্ঠরা। বিএনপির গঠনতন্ত্র তৈরির প্রক্রিয়ার সঙ্গে সরাসরি যুক্তদের মধ্যে অন্যতম ছিলেন ব্যারিস্টার নাজমুল হুদা। একযুগেরও বেশি সময় ধরে বিএনপির সঙ্গে সম্পর্ক নেই আলোচিত এই রাজনীতিকের।


অবশ্য নানা সময় বিএনপির সমালোচনায় মুখর থাকলেও দলটির জন্য এখনো মন কাঁদে নাজমুল হুদার। তার ভাষ্য, বিএনপির সঙ্গে রক্তের সম্পর্ক। এটাকে ছাড়া সহজ নয়।


যদিও জীবদ্দশায় আর বিএনপির রাজনীতিতে নাজমুল হুদার ফেরার সম্ভাবনা যেমন ক্ষীণ। তেমনি বিএনপিও তাকে দলে ফেরাবে এমন কোনো আলামতও নেই রাজনৈতিক অঙ্গনে।


১৯৪৩ সালের ৬ জানুয়ারি ঢাকার দোহারে জন্ম নাজমুল হুদার। বিএনপির স্থায়ী কমিটির সাবেক এই সদস্য ১৯৯১ সালে বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন সরকারের তথ্যমন্ত্রী ছিলেন। চারদলীয় জোট সরকারের আমলে যোগাযোগমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।


বিএনপির প্রতিষ্ঠালগ্ন থেকে দলে থাকা এই নেতা ১/১১-র সময় বিএনপি চেয়ারপারসনের ঢাকা সেনানিবাসের বাড়ি হারানোর জন্য তার আইনজীবীদের দায়ী করে বক্তব্য দিয়ে দলে সমালোচিত হয়েছিলেন। বাড়ি হারানোর ঘটনায় প্রতিবাদের ওই সময় ঈদের আগে বিএনপি হরতাল দেওয়ার সিদ্ধান্তেরও সমালোচনা করেছিলেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us