ফের ভাড়া-ভোগান্তির খড়গ!

সমকাল প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২, ০৮:২৩

শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, ব্যবসায়িক কার্যক্রম- সব খোলা রেখে গণপরিবহনে আসনের অর্ধেক সংখ্যক যাত্রী পরিবহন নিয়ে আবার নৈরাজ্যের আশঙ্কা তৈরি হয়েছে। বাস ও লঞ্চ মালিকরা আগের মতোই ভাড়া বৃদ্ধি চান। ফলে বাড়তি ভাড়ার জন্য কৃত্রিম সংকটের শঙ্কা জেগেছে। পাশাপাশি এমনিতেই কর্মদিবসে অফিস শুরু ও ছুটির সময়ে রাজধানীর বাসে আসন পাওয়াই দুস্কর। বাদুড়ঝোলা হয়ে যাত্রীরা বাসে চড়েন। আর যাত্রার পাঁচ দিন আগে বিক্রি শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই ফুরায় ট্রেনের টিকিট। এমন বাস্তবতায় আসনের অর্ধেক সংখ্যক যাত্রী পরিবহনে যানবাহন সংকট হওয়া এক প্রকার নিশ্চিত।


করোনার সংক্রমণ রোধে গত রোববার মন্ত্রিপরিষদ বিভাগ যে ১১ দফা নির্দেশনা দিয়েছে, সে অনুযায়ী ১৩ জানুয়ারি বৃহস্পতিবার থেকে গণপরিবহনে অর্ধেকের বেশি সংখ্যক যাত্রী পরিবহন করা যাবে না। বাস কীভাবে অর্ধেক সংখ্যক যাত্রী নিয়ে চলবে, ভাড়া কত বাড়বে- আজ বুধবার বেলা আড়াইটায় বাস মালিকদের সঙ্গে পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠকে সিদ্ধান্ত হবে।
অন্যদিকে আগামী বৃহস্পতিবার ও শুক্রবারের টিকিট আগাম বিক্রি হয়ে যাওয়ায় ট্রেন আগামী ১৫ জানুয়ারি শনিবার থেকে অর্ধেক সংখ্যক যাত্রী নিয়ে চলবে। রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী জানিয়েছেন, যাত্রী অর্ধেক সংখ্যক নেওয়া হবে, কিন্তু ভাড়া বাড়বে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us