বছর গড়ায় তবু শেষ হয় না তদন্ত

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১, ১০:৫৪

বছরের পর বছর যায়, তদন্ত প্রতিবেদন জমা পড়ে না— এমন মামলার সংখ্যা নেহায়েত কম নয়। তবে এগুলোর মধ্যে সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলা ছাড়িয়ে গেছে সবাইকে। ১০ বছর পেরোতে চললো, এখনও জমা পড়েনি প্রতিবেদন।


আদালত থেকে দফায় দফায় সময় বেঁধে দেওয়ার পরও এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করে প্রতিবেদন দিতে পারেনি তদন্তকারী সংস্থা র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। প্রসিকিউটর ও মানবাধিকারকর্মীরা বলছেন, আর কোনও মামলার প্রতিবেদন জমা হতে এত দীর্ঘ সময় লেগেছে বলে তাদের জানা নেই। ‘ক্লু-লেস’ মামলার তদন্তে সময় লাগলেও বছর চারেকের মধ্যেই সেগুলোর সমাধান হতে দেখা গেছে।


অনুসন্ধানে জানা গেছে, ইসলাম বিষয়ক অনুষ্ঠানের উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার প্রতিবেদন ৮ বছরেও আদালতে জমা হয়নি। ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন আসতেও সময় নিয়েছে চার বছর। আদালতে প্রকাশক দীপন হত্যা মামলার প্রতিবেদন জমা দিতে তিন বছর লেগেছে তদন্ত সংস্থার। সাগর-রুনি হত্যা মামলার জন্য গত ১০ বছরে আদালত থেকে ৮৩ বার সময় নিয়েছে তদন্তকারী সংস্থা। তবু আলোচিত ওই হত্যাকাণ্ডের কিনারা করতে পারেনি র‌্যাব।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us