কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

হেফাজতকে নিয়ে পোস্ট: পুলিশ উপস্থিতিতে ছাত্রলীগ নেতাকে ক্ষমা চাইতে বাধ্য করে হেনস্থা

ডেইলি স্টার ধর্মপাশা প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২১, ১৯:২০

হেফাজতে ইসলামের সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রলীগ নেতাকে হেনস্থার অভিযোগ পাওয়া গেছে।


হেনস্থার শিকার সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মহেশপুর গ্রামের বাসিন্দা আফজাল খান (২৪) ঢাবির সমাজকল্যাণ বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী এবং ঢাবি শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক।


গতকাল বিকেলে ধর্মপাশা উপজেলার জয়শ্রী বাজারে স্থানীয় জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলমের ছেলে আল মুজাহিদের নেতৃত্বে তাকে হেনস্থা করা হয় এবং দুই ঘণ্টা স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে আটকে রাখা হয় বলে আফজাল খানের অভিযোগ।


‘মামুনুলের পক্ষ নিয়ে’ পদ খোয়ালেন রাঙামাটির ছাত্রলীগ নেতা


ফেইসবুকে ‘হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের পক্ষে প্রচারণা চালানোর’ অভিযোগে রাঙামাটির স্থানীয় এক ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে।


বুধবার রাঙামাটির কাপ্তাই উপজেলা ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এছাড়া তাকে দল থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠিয়েছেন তারা।


রিসোর্টে হামলা : মামুনুলসহ ৮৩ জনের নামে তিন মামলা


পুলিশের ওপর হামলা ও রিসোর্টে ভাঙচুরের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ৮৩ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। এছাড়া মামলায় ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাতনামা আসামিও করা হয়েছে।


বুধবার (৭ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম জাগো নিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।


মামুনুল হক: বিতর্ক সত্বে হেফাজতে ইসলাম কেন তাকে সমর্থন দিচ্ছে


হেফাজত ইসলামের শীর্ষ নেতাদের এক সভায় নিরঙ্কুশ সমর্থন জানানো হয়েছে সম্প্রতি নারায়ণগঞ্জের এক রিসোর্টে নারীসহ অবস্থানের ঘটনা নিয়ে নতুন করে আলোচনায় আসা মামুনুল হকের প্রতি এবং এর কারণ হিসেবে সংগঠনটির নেতারা বলছেন, মি. হকের বিরুদ্ধে বিতর্কটি তৈরি করেছে সরকার নিজে।


মি. হক দাবি করেছেন, যাকে নিয়ে তিনি ওই রিসোর্টে গিয়েছিলেন তিনি তার দ্বিতীয় স্ত্রী, যদিও সরকারের তরফ থেকে বলা হয়েছে ওই নারী মি. হকের স্ত্রী নন। এ নিয়ে দেশজুড়ে বিতর্কের মধ্যেই হেফাজতের বৈঠক থেকে মি. হকের প্রতি সমর্থন এলো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও