বাংলাদেশ-ভুটান পিটিএ: অবকাঠামো নির্মাণে জোর প্রধানমন্ত্রীর

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৪ মার্চ ২০২১, ১৫:২৮

বাংলাদেশ ও ভুটানের মধ্যে স্বাক্ষরিত অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তির (পিটিএ) সর্বোচ্চ সুবিধা নিশ্চিতে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণের ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করতে গেলে তাদের আলোচনায় এ বিষয়টি আসে।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, "বৈঠকে দুই দেশের প্রধানমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে আলোচনা করেছেন, বিশেষ করে বাণিজ্য ও কানেকটিভিটি।”

শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে লোটে শেরিং
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনে যোগ দিতে ঢাকায় আসা ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন।

লোটে শেরিং ২৪ মার্চ, বুধবার বেলা ১১টার দিকে ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে শেখ হাসিনা তাকে স্বাগত জানান। এরপর দুই নেতা বৈঠকে মিলিত হন বলে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস জানান।

শেখ হাসিনার দেওয়া নৈশভোজে ভুটানের প্রধানমন্ত্রী
২৩ মার্চ, মঙ্গলবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে শেখ হাসিনা সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করেন। অনুষ্ঠানে জাতির পিতার ছোট মেয়ে শেখ রেহানা উপস্থিত ছিলেন। এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউসসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় স্মৃতিসৌধে ভুটানের প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
২৩ মার্চ, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং জাতীয় স্মৃতিসৌধে পৌঁছান। এদিন ভুটানের প্রধানমন্ত্রী সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে যোগ দিতে ভুটানের প্রধানমন্ত্রী ঢাকায়
ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ২৩ মার্চ, মঙ্গলবার সকালে রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে তাঁর এই ঢাকা সফর।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us