পরীক্ষার ভালো ফলে বেয়ার গ্রিলসের আগ্রহ নেই কেন

প্রথম আলো প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২০, ১১:০০

আমার সৌভাগ্য, আমি অসাধারণ কিছু মানুষকে নিয়োগ দিতে পেরেছি। তাঁদের সঙ্গে কাজ করতে করতেই শিখেছি, একজন ভালো কর্মী কিংবা ভালো নেতার মধ্যে কী কী গুণ থাকতে হয়। যে মানুষগুলো একেবারে শুরু থেকে আমার সঙ্গে কাজ করছেন, তাঁদের নিয়ে আমার গর্ব হয়। তাঁরা পরিবারের একটা অংশ হতে চান।

আপনার অবদান যখন আপনার বেতনের তুলনায় বেশি হবে, তখনই আপনি একজন ভালো কর্মী হতে পারবেন। ভালো কর্মীমাত্রই এটা জানেন। আমি এখানে আর্থিক লাভের কথা বলছি না। যত দিন আপনার পাওয়ার তালিকার চেয়ে দেওয়ার তালিকা লম্বা হবে, তত দিন প্রতিষ্ঠানে আপনার একটা শক্ত অবস্থান থাকবে।

একটা শক্তিশালী দলের অংশ হিসেবে কাজ করতে হলে সব সময় সহজ পথটা অবলম্বন করা মানেই নিরাপদে থাকা, এ ধারণা ভুল। ভালো চাকরিদাতারা আপনার মধ্যে দৃঢ় সংকল্প এবং ইতিবাচক মনোভাব খুঁজবে। আর ভালো কর্মী হিসেবে আপনার বিনিময়টাও তেমনই হওয়া উচিত। আমাদের দলে এমন লোক দরকার, যাঁরা এক ধাপ এগিয়ে থাকতে চান। যাঁরা দিনরাত কাজ করবেন, কখনো হাল ছাড়বেন না। যাঁরা নিজেকে ও আমাদের ‘ব্র্যান্ড’টাকে আলাদাভাবে বিবেচনা করবেন। সংক্ষেপে, আমাদের মূল লক্ষ্য অর্জনে নিজেকে শতভাগ সমর্পণ করবেন, এমন লোকই আমরা চাই। আমাদের লক্ষ্য—তরুণদের অ্যাডভেঞ্চারের প্রতি উৎসাহী করা। আমরা জানি এ ধরনের উচ্চাকাঙ্ক্ষী প্রকল্পের জন্য এমন একটা বিশেষ দল দরকার, একতা যাদের শক্তি।

নিজের কাজ নিয়ে গর্ব করার সক্ষমতা আচমকা তৈরি হয় না। শুরু থেকেই দেখেছি, টাকা ছাড়া আরও অনেক অর্জনের আশায় মানুষ কাজ করে। আমি বিশ্বাস করি, নগদ অর্থের চেয়ে লক্ষ্য, মূল্যবোধ কিংবা দূরদৃষ্টির মূল্য অনেক বেশি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us