দুপুরে পাতে রাখুন ফুলকপি ভর্তা

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০, ১৪:৩৩

ভর্তা বাঙালির প্রিয় একটি খাবার। আমরা আলু ভর্তা, শুটকি ভর্তা, টমেটো ভর্তা, বেগুন ভর্তা খেয়ে থাকি। তবে কখনো কি ফুলকপি ভর্তা খেয়েছেন?
ফুলকপি ভর্তা স্বাদটা অন্য সব ভর্তার চেয়ে একটু আলাদা। ফুলকপি ভর্তা খেতে যেমন সুস্বাদু। তেমনি স্বাস্থ্যের জন্যও খুবই উপকারী। আর এই ভর্তা তৈরি করাও খুব সহজ। তাহলে আর দেরি না করে, চলুন তবে জেনে নেয়া যাক ফুলকপি ভর্তা তৈরির রেসিপিটি-

ফুলকপি রান্না তো প্রায়ই খাওয়া হয়। এবার স্বাদে পরিবর্তন আনতে বানিয়ে ফেলুন মজাদার ভর্তা। খুব সহজেই তৈরি করা যায় ফুলকপি ভর্তা। গরম ভাতের সঙ্গে দারুণ সুস্বাদু এই আইটেমটি। জেনে নিন রেসিপি।

উপকরণ: ফুলকপি এক কাপ, রসুন পাঁচ কোয়া, শুকনো মরিচ চার থেকে পাঁচটি, পেঁয়াজ কুঁচি একটি, ধনিয়া পাতা কুঁচি দুই টেবিল চামচ, সরিষার তেল পরিমাণ মতো, লবণ স্বাদ মতো।

প্রণালী: প্রথমে ফুলকপির ফুলগুলো কেটে নিন।এবার একটি প্যানে অল্প লবণ আর হলুদ মিশিয়ে পানিতে সিদ্ধ করে নিন। এবার প্যানে সামান্য সরিষার তেল গরম করে রসুনের কোয়াগুলো ভেজে নিন।

একই তেলে শুকনো মরিচ ভেজে রসুন, শুকনো মরিচ ও লবণ একসঙ্গে মেখে নিন। এবার পেঁয়াজ, ধনিয়া পাতা কুঁচি ও ফুলকপি একসঙ্গে মেখে পরিবেশন করুন গরম ভাতের সঙ্গে মজাদার ফুলকপি ভর্তা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us