হৃদয় জুড়ে মোহনবাগান, পুরনো ক্লাবের বিরুদ্ধে নামার আগে নস্ট্যালজিক কিবু

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০, ২২:০১

কলকাতাকে তিনি ভোলেননি। প্রথম যে দিন মোহনবাগান মাঠে পা রেখেছিলেন, সে দিনটা এখনও স্পষ্ট মনে রয়েছে তাঁর। কল্যাণীতে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরে ভক্তদের আদরে ভাসার মুহূর্ত তাঁর কোচিং জীবনের অন্যতম স্মরণীয় ঘটনা বলেই মনে করেন।

মোহনবাগানকে ‘ভারতসেরা’ করে ঠিকানা বদলেছেন তিনি। চলে গিয়েছেন কেরল ব্লাস্টার্সে। এখনও তাঁর মনে জেগে রয়েছে মোহনবাগান। আইএসএল-এর উদ্বোধনী ম্যাচে পুরনো ক্লাবের বিরুদ্ধে নামার আগে ব্লাস্টার্সের কোচ বলছেন, “মোহনবাগানের প্রতি আমার এখনও আবেগ রয়েছে। আমার সঙ্গে ক্লাবকর্তারা খুব ভাল ব্যবহার করেছেন। ওখানে আমার অনেক বন্ধু রয়েছেন। ব্লাস্টার্সে এখন এসে আমি খুশি। আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। এখানকার মানুষ আমাকে ভাল ভাবেই গ্রহণ করেছেন।”

সরকারি ভাবে ১৮ অক্টোবর মোহনবাগানের হাতে তুলে দেওয়া হয় আই লিগ ট্রফি। সে দিন সশরীরে কলকাতায় ছিলেন না কিবু। তত দিনে তিনি কেরলের কোচ হয়ে গিয়েছেন। কিন্তু সে দিন তাঁর মন পড়েছিল যুবভারতী সংলগ্ন হোটেলে। ট্রফি হাতে নিয়ে রাজপথে মোহনবাগান সমর্থকরা তখন বাঁধনহারা। সেই ছবি দেখে দূর থেকেই কিবু বলেছিলেন, “চ্যাম্পিয়ন হওয়ায় সবাই যে খুশি, তা দেখে খুব ভাল লাগছে। আমিও কোচিং স্টাফ, কর্মকর্তা, ফুটবলার ও সমর্থকদের সঙ্গে উদ্‌যাপন করতে চাই। কিন্তু অতিমারি পরিস্থিতির জন্য তা আর সম্ভব নয়।”
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us