বাসযাত্রীর কোমরে ছিল কোটি টাকার সোনার বার

প্রথম আলো প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০, ১৭:৩২

যশোরের বেনাপোলে চোরাচালানের সময় ১৩টি সোনার বার উদ্ধার করা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আজ বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালী চেকপোস্ট এলাকায় এক বাসযাত্রীর কোমর থেকে ওই সোনা উদ্ধার করে। উদ্ধার করা সোনার পরিমাণ ১ কেজি ৪৭৩ গ্রাম, যার বাজারমূল্য প্রায় ১ কোটি ৯ লাখ টাকা।

এ সময় ওই বাসযাত্রীকে আটক করে থানায় সোপর্দ করেছেন বিজিবি সদস্যরা। পরে তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে। তাঁর নাম আশিকুর রহমান (৪০)। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার উত্তর দেওলী গ্রামের সৈয়দ আলীর ছেলে।

বিজিবি জানায়, সকালে যশোর থেকে একটি বাস যশোর-বেনাপোল মহাসড়ক দিয়ে বেনাপোল যাচ্ছিল। সকাল সোয়া ৯টার দিকে বাসটি বেনাপোলের আমড়াখালী বিজিবির চেকপোস্ট এলাকায় পৌঁছায়। গোপন সংবাদের ভিত্তিতে এ সময় আমড়াখালী চেকপোস্টে কর্মরত সুবেদার মো. শাহীন আলীর নেতৃত্বে বিজিবি সদস্যরা বাসটি থামিয়ে বাসের ভেতর থেকে যাত্রী আশিকুর রহমানকে আটক করেন। এরপর তাঁর শরীর তল্লাশি করা হয়। একপর্যায়ে তাঁর কোমরের বেল্টের মধ্যে বিশেষ ব্যবস্থায় রাখা ১৩টি সোনার বারের সন্ধান পায় বিজিবি। উদ্ধার করা সোনার পরিমাণ ১ কেজি ৪৭৩ গ্রাম। ওই সোনার বাজারমূল্য প্রায় ১ কোটি ৯ লাখ টাকা। ওই সোনা ভারতে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানিয়েছে বিজিবি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us