জনস্বাস্থ্য পরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ নভেম্বর ২০২০, ১৬:৫৭

‘কোনো ব্যক্তিকে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্মীয় পোশাক পরতে বাধ্য করা যাবে না’ আদালতের এমন আদেশ অমান্য করে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পুরুষদের টাখনুর ওপর পোশাক পরা ও নারীদের হিজাব পরতে বলায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ পাঠানো হয়েছে।

কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত এ-সংক্রান্ত প্রতিবেদন সংযুক্ত করে রোববার (১ নভেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ইয়াদিয়া জামান এই নোটিশ পাঠিয়েছেন বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

নোটিশে বলা হয়, জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম পুরুষদের টাকনুর ওপরে পোশাক পরিধান করার এবং নারীদের হিজাব পরার বিষয়ে নির্দেশনা দিয়ে আদালত অবমাননা করেছেন ইনস্টিটিউটের পরিচালক।

নোটিশে বলা হয়েছে, ২০১০ সালে হাইকোর্টের এক আদেশে আছে, কোনো ব্যক্তিকে তার ইচ্ছার বিরুদ্ধে কোনো ধর্মীয় পোশাক পরতে বাধ্য করা যাবে না। হাইকোর্টের এ আদেশ অমান্য করে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম ওই প্রতিষ্ঠানের মুসলিম কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পুরুষদের টাখনুর ওপর পোশাক পরা এবং নারীদের হিজাব পরার নোটিশ দিয়া আদালত অবমাননা করেছেন, যা শাস্তিযোগ্য অপরাধ।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us