ছেলের উদাহরণ টেনে স্কুল খুলে দেওয়ার আহ্বান ট্রাম্পের

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০, ১৬:৩২

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প দেশটিতে মহামারীর কারণে বন্ধ সব স্কুল যত দ্রুত সম্ভব খুলে দেওয়ার আহ্বান জানাতে গিয়ে কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ছেলে ব্যারনের উদাহরণ টেনেছেন। বুধবার আইওয়ার ডে মইনে বিমানবন্দরে রিপাবলিকান শিবিরের নির্বাচনী প্রচার সমাবেশে তিনি এ উদাহরণ টানেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

“এমনকী আমার মনেই হয় না যে সে জানতো সে ভাইরাসটিতে আক্রান্ত, এর কারণ তারা অল্প বয়সী এবং তাদের শক্তিশালী রোগ প্রতিরোধ ক্ষমতা লড়াই করে সেটিকে থামিয়ে দিয়েছে। ৯৯ দশমিক ৯ শতাংশ (জীবাণূমুক্ত হয়েছে) এবং ব্যারন এখন চমৎকার আছে। সে মুক্ত,” বলেন ট্রাম্প।

সংক্রমণ নিয়ন্ত্রণে তার প্রশাসনের ব্যর্থতায় ব্যাপক চাপের মুখে থাকা রিপাবলিকান এ প্রেসিডেন্ট দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যকে বন্ধ স্কুলগুলো খুলে দিতে এবং পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে রাজি করানোর চেষ্টা করে যাচ্ছেন।

তবে শিক্ষকদের ইউনিয়নগুলো ট্রাম্পের এ প্রস্তাবের বিরোধিতা করে আসছে। তাদের ভাষ্য, শিশুরা তুলনামূলক সুরক্ষিত থাকলেও তাদের মাধ্যমে প্রাণঘাতী এ ভাইরাস শিক্ষকদের মধ্যে সংক্রমিত হতে পারে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us