অযোধ্যায় বাবরি মসজিদের পরিবর্তে অত্যাধুনিক হাসপাতাল তৈরি হবে

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২০, ২০:২৪

অযোধ্যায় বাবরি মসজিদের পরিবর্তে ধন্যিপুর গ্রামে প্রস্তাবিত মসজিদ চত্বরে একটি সুপার স্পেশালিটি অত্যাধুনিক হাসপাতাল তৈরি করা হবে। আজ ওই মসজিদ নির্মাণের জন্য গঠিত ট্রাস্ট ইন্দো ইসলামিক কালচারাল ফাউন্ডেশনের মুখপাত্র আতহার হোসেন এ কথা জানিয়েছেন।

অযোধ্যায় বাবরি মসজিদের পরিবর্তে ধন্যিপুর গ্রামে প্রস্তাবিত মসজিদ চত্বরে একটি সুপার স্পেশালিটি অত্যাধুনিক হাসপাতাল তৈরি করা হবে। আজ ওই মসজিদ নির্মাণের জন্য গঠিত ট্রাস্ট ইন্দো ইসলামিক কালচারাল ফাউন্ডেশনের মুখপাত্র আতহার হোসেন এ কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ৫ একর জমির মধ্যে মসজিদ ছাড়া এই হাসপাতালের জন্যই সবচেয়ে বেশি জায়গা রাখা হচ্ছে। প্রথমে এটিতে ১০০টি শয্যা থাকবে, তাতে ক্যান্সার থেকে শুরু করে নানা রকমের কঠিন রোগের চিকিৎসা হবে। পরে শয্যা সংখ্যা দ্বিগুণ বাড়িয়ে ২০০ করা হবে।

ওখানে যে মসজিদ ছাড়াও বেশকিছু জনহিতকর কর্মকাণ্ড হবে সে কথা আগেই ঘোষণা করা হয়েছিল। আজ আতহার হোসেন সে ব্যাপারে আর একটু বিস্তারিত জানিয়েছেন। তিনি বলেছেন, মসজিদ আর হাসপাতাল ছাড়া একটি কমিউনিটি কিচেন বা লঙ্গরখানা তৈরি করা হবে, যেখান থেকে রান্না করা খাবার বিতরণ করা হবে। আর থাকবে ইন্দো ইসলামিক রিসার্চ সেন্টার, যেখানে ভারতীয় ও ইসলামি দর্শন নিয়ে পড়াশোনা ও গবেষণা করার ব্যবস্থা থাকবে। তার জন্য একটি লাইব্রেরি ও সংগ্রহশালা থাকবে এবং পৃথিবীর নানা জায়গা থেকে গবেষক ও বিদ্বজ্জনদে
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

আজ বাবরি রায়, সতর্কতা সর্বত্র

এইসময় (ভারত) | লখনৌ, উত্তর প্রদেশ
৩ বছর, ৭ মাস আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us