সিলেট সীমান্তে ভারতীয়দের গুলিতে তিন মাসে চারজন নিহত

সংবাদ প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ২০:৩০

সিলেটের বিভিন্ন সীমান্তে গত তিন মাসে চার বাংলাদেশি নাগরিক ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) ও খাসিয়া নাগরিকদের গুলিতে নিহত হয়েছেন। একই সময়ে আহত হয়েছেন আরো ৮ জন।

এমন তথ্য জানিয়েছেন বিজিবি সিলেট সেক্টরের অধীনস্থ ৪৮ নং ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল, পিএসসি। তিনি জানান, চলতি বছরের ২৩ মে থেকে এখন সিলেট জেলার গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী জনসাধারণ গরু ও সুপারি চোরাচালান, আনারস, কাঁঠাল চুরি ইত্যাদি কারণে সীমান্ত আইন লঙ্ঘন করে অবৈধভাবে ভারতের অভ্যন্তরে যাতায়াত করছেন।

এর মাত্রা সম্প্রতি বৃদ্ধি পেয়েছে। গেল তিন মাসে এ ধরনের সীমান্ত অপরাধের কারণে ভারতীয় খাসিয়া নাগরিক ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর গুলিতে বাংলাদেশের ৪ নাগরিক নিহত ও ৮ জন আহত হয়েছেন।

এ ধরনের হত্যাকা- রোধ করতে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে বিজিবি। এ লক্ষ্যে স্থানীয় প্রশাসন, পুলিশ ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে সীমান্ত এলাকায় ব্যাপক জনসচেতনতামূলক কার্যক্রম, সীমান্ত এলাকার জনসাধারণের কর্মসংস্থানের প্রতি জোর দেয়া হচ্ছে।

একইসাথে হত্যা নিয়ে ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) বরাবরে কড়া নিন্দা ও প্রতিবাদ জানানোর সিদ্ধান্তও হয়েছে। যারা বাংলাদেশি নাগরিক হত্যায় জড়িত, তাদের আইনের আওতায় নিয়ে আসার ব্যাপারে বিএসএফকে তাগদা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সংশ্লিষ্টরা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us