সৌদি ও কাতার থেকে ফিরলেন ৮০০ বাংলাদেশি

সংবাদ প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ০৯:০৮

করোনাভাইরাস মহামারীর মধ্যে সৌদি আরবের রাজধানী রিয়াদ এবং কাতারের রাজধানী দোহা থেকে ফিরে এসেছেন ৮০০ বাংলাদেশি। বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের দুটি বিশেষ ফ্লাইটে তারা দেশে এসেছেন বলে বিমানের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানিয়েছেন।

তিনি বলেন, রিয়াদ থেকে ৪১৫ জন বাংলাদেশি বিমানের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার প্রথম প্রহরে ঢাকা পৌঁছান। পরে শুক্রবার রাত ১০টা ১০ মিনিটে দোহা থেকে ৩৮৫ জন বাংলাদেশিকে নিয়ে বিমানের আরেকটি বিশেষ ফ্লাইট ঢাকা পৌঁছায়। মহামারীর কারণে বিশ্বে বিমান যোগাযোগ সীমিত হওয়ার পাশাপাশি বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করায় অনেকে বিভিন্ন দেশে আটকা পড়েন।

বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন। এ অবস্থায় বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে।

গত তিন মাসে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, থাইল্যান্ড, সিঙ্গাপুর, তুরস্ক, মালদ্বীপ, কুয়েত, কাতার, ভারত, মালয়েশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার বাংলাদেশি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us