স্লোভেনিয়ায় আক্রান্ত ১৬১১, সুস্থ ১৩৮৪ জন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ১৬:১৪

স্লোভেনিয়ায় আজকে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৩ জন; মোট রোগীর সংখ্যা ১৬১১ জন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১১১ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ১৩৮৪ জন। ১ জুলাই স্লোভেনিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।

গত দেড় মাসের মধ্যে গতকাল সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্ৰান্ত রোগী শনাক্ত হয়েছিল মধ্য ইউরোপের দেশটিতে। দ্বিতীয় ধাপে আক্রান্ত বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের মাঝে উদ্বেগের সৃষ্টি হয়েছে।

কয়েক দিন ধরে সংক্রমণের মাত্রা বৃদ্ধি পাওয়ায় স্লোভেনিয়া সরকারের পক্ষ থেকে দেশটিতে বসবাস করা সকল নাগরিকদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের কথা বলা হয়েছে।

গত ১৫ মে ইউরোপের প্রথম দেশ হিসেবে স্লোভেনিয়া করোনা মহামারি পরিস্থিতির অবসানের ঘোষণা দেয়। কিন্ত গত কয়েক দিন থেকে দেশটিতে ফের নতুন করে সংক্রমণ দেখা যাচ্ছে। দেশটিতে বসবাস করা অনেক সাধারণ মানুষ মনে করছেন দ্বিতীয় ধাপে স্লোভেনিয়া আরও একবার করোনা মহামারির সম্মুখীন হতে চলেছে।

যদিও স্লোভেনিয়া যথারীতি অস্ট্রিয়া, হাঙ্গেরি ও ইতালির সঙ্গে সীমান্ত সংযোগ চালু রেখেছে। ক্রোয়েশিয়ার সাথে সীমান্ত সংযোগ এখন অনেকটা বিধি-নিষেধের মধ্যে রাখা রয়েছে। সার্বিয়া, বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা, সার্বিয়া, মেসিডোনিয়া বলকান এ সকল দেশ থেকে অনেকে জীবিকা কিংবা উচ্চশিক্ষার জন্য স্লোভেনিয়াতে যাতায়াত করে থাকেন।

বলকানের সকল দেশের সাথে স্লোভেনিয়ার সংযোগ ঘটেছে ক্রোয়েশিয়ার মধ্য দিয়ে। বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণের বিবেচনায় ইউরোপের মধ্যে রাশিয়ার পর সবচেয়ে ঝুঁকিপূর্ণ অবস্থানে রয়েছে বলকান দেশগুলো। সার্বিয়া, বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা, মেসিডোনিয়া এ সকল দেশে দ্বিতীয় ধাপে আবারও করোনার আঘাত আসতে শুরু করেছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us