ক্রিকেট একোডেমি খুলছেন রোহিত শর্মা

ঢাকা টাইমস প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ১২:৫১

চলতি বছরের সেপ্টেম্বরে দুবাইয়ে নিজের ক্রিকেট একাডেমি খুলতে যাচ্ছেন ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা। সিঙ্গাপুরের কোম্পানি ক্রিককিংডম গ্লোবাল লিডিটেড ও ভারতের রাচ স্পোর্টসের যৌথ অংশদারিত্বে দুবাইয়ে হবে একাডেমিটি। যার নাম দেয়া হচ্ছে ‘ক্রিককিংডম ক্রিকেট একাডেমি বাই রোহিত শর্মা’। বছরে একমাস একাডেমিতে সময় দিবেন রোহিত। নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ভারতের কোচ জন রাইটকে অতিথি কোচ হয়ে একাডেমিতে ট্রেনিং করানো আমন্ত্রণ জানিয়েছেন রোহিত। তাতে সায় দিয়েছেন রাইটও।

তবে চার মাস পরপর একাডেমিতে প্রশিক্ষণ করাবেন রাইট। এছাড়াও বিশ্বের সেরা ক্রিকেটার, কোচদেরও নিজের একাডেমিতে ট্রেনিং করানোর আমন্ত্রণ জানাবেন রোহিত। এ ব্যাপারে রোহিত বলেন, ‘আমার একটি স্বপ্ন ছিল একাডেমি গড়ার। সেই স্বপ্ন পূরণ হচ্ছে। আশা করি, অনেক জনপ্রিয় কোচ, খেলোয়াড়রা আমাকে সহায়তা করবেন।’ এদিকে ভারতীয় সংবাাদমাধ্যমের খবর অনুযায়ী, ধোনি নিজের ক্রিকেট একাডেমি শুরু করতে যাচ্ছেন। আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেডের সাথে যৌথভাবে কাজ করবেন এই ক্রিকেটার।

একাডেমিটির পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ড্যারিল কালিনানকে। এই পরিকল্পনাটির সর্বেসর্বা হিসেবে দায়িত্ব পালন করবেন ধোনি নিজেই। এখানে কেবল ক্রিকেট অনুশীলন শুরু করা ৬ থেকে ৮ বছরের শিশু থেকে শুরু করে পেশাদার তরুণ ক্রিকেটারদেরকেও প্রশিক্ষণ দেওয়া হবে। আগামী ২ জুলাই থেকে এই প্রকল্পটিতে যুক্ত হতে যাচ্ছেন সাবেক ভারতীয় অধিনায়ক।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us