দর্শকশূন্য মাঠে খেলতে মনোবিদের দ্বারস্থ হলেন ব্রড

এনটিভি প্রকাশিত: ২৯ জুন ২০২০, ২০:১৫

করোনার পরিস্থিতিতে ধীরে ধীরে সচল হতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব। তবে ক্রিকেট মাঠে ফেরার মূল শর্ত দর্শক শূন্য স্টেডিয়াম। যার সঙ্গে পরিচিত নন ক্রিকেটাররা। মাঠভর্তি দর্শকদের সামনে খেলতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন তাঁরা। তাই তো এবার নতুন পরিবেশে খেলার জন্য তৈরি হতে হচ্ছেন স্টুয়ার্ট ব্রড। যার জন্য মনোবিদের দারস্ত হয়েছেন ইংল্যান্ডের এই অভিজ্ঞ পেসার।

করোনার পরিস্থিতিতে সবার আগে ক্রিকেট ফিরছে ইংল্যান্ডে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দিয়ে মাঠে ফিরছে ইংলিশরা। এই পরিস্থিতিতে খেলাটা ক্রিকেটারদের জন্য বড় পরীক্ষা বলে মনে করেন ব্রড। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তেমনটাই জানালেন এই ইংলিশ তারকা।

ব্রড বলেন, ‘ফুটবল বা রাগবির চেয়ে ক্রিকেট একটু আলাদা। ঘরোয়া ক্রিকেটে যখন লাল বলের ম্যাচ খেলি আমরা, অনেক সময়ই খুব কম দর্শকের সামনে খেলতে হয়। কাজেই শুধু দর্শকের উৎসাহই যে আমাদের ধাবিত করে বা ওই আবহের ওপর সব নির্ভর করে, তা নয়। তবে দর্শক ছাড়া খেলাটাকে অবশ্যই ভিন্ন কিছু মনে হবে। এই পরিস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেট নিশ্চিতভাবেই হবে মানসিক পরীক্ষা, প্রতিটি ক্রিকেটারকে এই লড়াইয়ের জন্য প্রস্তুত থাকতে হবে। সেটি নিয়ে আমি খুবই সচেতন। এর মধ্যেই আমাদের ক্রীড়া মনোবিদের সঙ্গে কথা বলেছি যেন নিজের সেরাটা দেওয়ার মতো মানসিক অবস্থায় থাকতে পারি।’
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us