‘ডিজিটাল মেলা-২০২০’ উদ্বোধন করলেন পলক

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৯ জুন ২০২০, ১৭:২২

‘ডিজিটাল মেলা-২০২০’ উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আইসিটি বিভাগের আয়োজনে সোমবার (২৯ জুন) থেকে শুরু হওয়া এ চলবে তিন দিনব্যাপী। সোমবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে ডিজিটাল মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উদ্বোধনকালে তিনি বলেন, দেশের তথ্য বাতায়নকে তথ্যসেবায় রূপান্তর করা হচ্ছে। এক্ষেত্রে ঘরে বসেই সেবা গ্রহীতার পরিচয় যাচাই, সেবার ইন্টার অপারেবলিটি এবং সেবামূল্য দেওয়া ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা নিশ্চিত সম্ভব হবে। তিনি মাঠপর্যায় থেকে শুরু করে সচিবালয় পর্যন্ত সবাইকে যেকোনো সেবা ডিজাইন করার ক্ষেত্রে এ তিনটি বিষয় নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন। এর মাধ্যমে সেবা গ্রহীতা অনলাইনে চলে আসবে ও হয়রানি মুক্ত এবং অর্থ সাশ্রয় হবে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে আইসিটি অবকাঠামো গড়ে তোলার কারণে মাত্র ১১ বছরের ব্যবধানে বর্তমানে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১০ কোটি ও ৬০০ এর বেশি সরকারি সেবা অনলাইনে সংযুক্ত করা সম্ভব হয়েছে। ২০১৪ সালে আমাদের ন্যাশনাল ওয়েব পোর্টাল ২৫ হাজার দিয়ে শুরু হয়েছিল আর এখন বিগত পাঁচ বছরে ৪৩ হাজারের বেশি ওয়েবসাইট এতে যুক্ত হয়েছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us