স্বরাকে বদলে দিল যে সিনেমা

প্রথম আলো প্রকাশিত: ২৩ জুন ২০২০, ১০:০৩

সাত বছর আগে ২০১৩ সালের ২১ জুন মুক্তি পেয়েছিল রানঝানা সিনেমাটি। আনন্দ এল রাই পরিচালিত ব্লকবাস্টার হিট এই সিনেমার অন্যতম অভিনয়শিল্পী স্বরা ভাস্কর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন এই সিনেমা নিয়ে তাঁর অভিজ্ঞতার কথা। তার আগে বলে রাখি, এই ছবির মিউজিক করেছেন দুবার অস্কারজয়ী এ আর রহমান আর গানের কথা লিখেছেন ইরশাদ কামিল। এই সিনেমার গানের অ্যালবাম, গানের কথা, সুর সাত বছর পরেও প্রায় সমান জনপ্রিয়।

হিমাংশু শর্মার লেখা বানারাসির এই প্রেমের কাহিনিতে আরও অভিনয় করেছেন দক্ষিণ ভারতের জনপ্রিয় তারকা ধানুশ, সোনম কাপুর, অভয় দেওল, জিসান আইয়ূবসহ আরও অনেকে। বড় পর্দায় বিন্দিয়া চরিত্রের জন্য স্ক্রিন অ্যাওয়ার্ড ও জি সিনে অ্যাওয়ার্ডজয়ী ৩২ বছর বয়সী স্বরা জানান, এই সিনেমা তাঁর ব্যক্তিত্বকে খুঁজে পেতে সাহায্য করেছে। স্বরা বলেন, 'রানঝানা ব্যক্তি আমাকে বদলে দিয়েছে। পর্দায় আমার চরিত্রটা খুবই ধার্মিক। কিন্তু ব্যক্তি আমি একেবারে তার উল্টো। এই চরিত্র আমাকে আধ্যাত্মিকতায় বিশ্বাসী করেছে। রানঝানা সব সময় আমার হৃদয়ে তপ্ত দিনেও ঠান্ডা বাতাসের প্রশান্তি হয়ে থাকবে।'

দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক করে স্বরা সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর করেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় থেকে। পড়াশোনা করার সময়েই ২০০৯ সালে তিনি প্রথমবারের মতো বড় পর্দায় দেখা দেন। প্রথম আলোচনায় আসেন ২০১১ সালের তনু ওয়েডস মনু সিনেমার মাধ্যমে। আর ২০১৩ সালের রানঝানা ক্যারিয়ার গড়ে দেয় স্বরার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। পরিচালক বলেন, 'সাত বছর পার হয়েছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us