‘প্যান্ট পরে’ এবার খুশি ইনিয়েস্তা

ঢাকা টাইমস প্রকাশিত: ২২ জুন ২০২০, ১৬:৫৪

জীবিত অবস্থায় তিনি নিজের মূর্তি স্থাপিত হতে দেখে যেতে পারলেন। ভাগ্যবান বটে। বার্সেলোনার বহু জয়ের সাক্ষী তিনি। বার্সার বহু জয়ে তাঁর অবদান রয়েছে। তাই নিজের মূর্তি দেখে প্রথমে গর্ববোধ হয়েছিল আন্দ্রে ইনিয়েস্তার। নিজের পাথরের মূর্তি দেখে প্রথমে খুশি হয়েছিলেন তিনি। তবে সেই আনন্দ মূহূর্তে মাটি হয়ে যায়।

যে কারিগর সেই পাথরে মূর্তি তৈরি করেছেন তিনি সেটির সারা শরীরে একটি সুতোও রাখেননি। আর তাই নিয়ে রীতিমতো হাসাহাসি শুরু হয়েছিল। যা দেখে বিব্রত বোধ করেন বার্সার কিংবদন্তি। মূর্তির ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে থাকে। সেই ছবি নিয়ে হাসাহাসি শুরু হয়। সেসব ইনিয়েস্তার নজর এড়ায়নি।

ইনিয়েস্তা এখন জাপানি ক্লাব ভিসেল-এর হয়ে খেলেন। তবে স্পেনের ফুটবলে তাঁর অবদানের কথা ভোলেননি সেখানকার মানুষ। ১০ জুলাই স্পেনের একমাত্র বিশ্বকাপ জয়ের দশ বছর পূর্ণ হবে। বিশ্বকাপ ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে অতিরিক্ত সময় গোল করে স্পেনকে জিতিয়েছিলেন ইনিয়েস্তা। স্পেনের কিংবদন্তি মিডফিল্ডার যে ভঙ্গিমায় সেই গোলটি করেছিলেন মূর্তিটি সেই আদলে তৈরি করা হয়েছে। ইনিয়েস্তার শহরে প্রশাসন সেই মূর্তিটি তৈরির উদ্যোগ নিয়েছে। তবে প্রথমে একেবারে নগ্ন ছিল মূর্তিটি। ১০ জুলাই সেই মূর্তির উন্মোচন হওয়ার কথা ছিল। কিন্তু আপাতত করোনা পরিস্থিতিতে তা হচ্ছে না।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us