মারা যাওয়ার তালিকায় বেশি মধ্যবয়সীরা

আরটিভি প্রকাশিত: ২১ জুন ২০২০, ১৫:৪২

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৯ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৬৪ জনে। গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানে দেখা গেছে, মধ্য বয়সীরা মারা যাচ্ছেন বেশি।রোববার (২১ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, দেশজুড়ে ৬০টি ল্যাবে করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭১০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৫৮৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ছয় লাখ ১২ হাজার ১৬৪টি। তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের পুরুষ ৩৫ জন এবং নারী চারজন।


এদের মধ্যে ০ থেকে ১০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ত্রিশোর্ধ্ব ছয়জন, চল্লিশোর্ধ্ব ১২ জন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব চারজন, সত্তরোর্ধ্ব দুজন এবং ৮০ বছরের বেশি বয়সী একজন রয়েছেন। ৩৩ জন মারা গেছেন হাসপাতালে এবং ছয়জন বাসায়। মারা যাওয়াদের মধ্যে ১৬ জন ঢাকা, ১১ জন চট্টগ্রাম, চারজন খুলনা, দুজন রাজশাহী, চারজন বরিশাল এবং একজন করে রংপুর ও সিলেট বিভাগের।


এদিকে আরও এক হাজার ৮৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪৫ হাজার ৭৭ জন সুস্থ হলেন। অপরদিকে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ৫৩১ জন। এতে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ১২ হাজার ৩০৬ জনে।
উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় আইইডিসিআর। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us