বিএসএফ’র গুলিতে বিধ্বংস্ত ‘অস্ত্রবাহী পাকিস্তানের ড্রোন’

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২০ জুন ২০২০, ১৪:১৯

জম্মু-কাশ্মীরের আকাশে উড়া পাকিস্তানের একটি ড্রোনকে গুলি করে নামানোর দাবি করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ওই ড্রোন থেকে একটি মার্কিন এম-৪ রাইফেল, দুটি ম্যাগাজিন ও প্রচুর গোলাবারুদ উদ্ধারের দাবি করা হয়েছে।

আনন্দবাজার অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়, জঙ্গিদের অস্ত্র জোগানোর জন্য জম্মু-কাশ্মীরের আকাশে উড়া পাকিস্তানের একটি ড্রোন দেখে বিএসএফ। ড্রোনটিকে কাঠুয়ার কাছে এলো গুলি করে নামায় এ বাহিনী। ড্রোনটি থেকে একটি মার্কিন এম-৪ রাইফেল, দু্টি ম্যাগাজিন ও প্রচুর গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। কয়েক মাস আগে জম্মুতে নিহত জইশ-ই-মহম্মদের এক জঙ্গির কাছ থেকেও এ জাতের সব অস্ত্র-শস্ত্র পাওয়া কথা ওই প্রতিবেদনে জানানো হয়।

পুলিশের দাবি, উপত্যকার জঙ্গিদের অস্ত্র দিতেই পাক ড্রোনটি পাঠানো হয়। পুলিশের এক বড় কর্মকর্তার ভাষ্য, যার উদ্দেশ্যে অস্ত্র পাঠানো হয়েছে, তার নাম জানতে পেরেছেন তারা। জইশ-ই-মোহাম্মদ নামের নিষিদ্ধ সংগঠনের সদস্য আলি ভাইয়ের কাছে এ অস্ত্রগুলো পাঠানো হয়। যা পাক ড্রোনের পে-লোডে লেখা রয়েছে।

ড্রোন সম্পর্কে পুলিশের এক কর্মকর্তা জানান, কাঠুয়া সেক্টরের পানেসরে বিএসএফ-এর চৌকির ঠিক উল্টো দিক থেকে ড্রোনটি ছাড়া হয়। যার চওড়া ৮ ফুটের মতো। আর পাকিস্তানি সীমান্ত থেকে ড্রোনটি নিয়ন্ত্রণ করা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

ওই প্রতিবেদনে আরো জানানো হয়, শনিবার ভোর ৫টায় টহলরত বিএসএফ সদস্যরা আকাশে উড়া পাকিস্তানি ড্রোনটি দেখেন। সেটি ভারতীয় এলাকার ২৫০ মিটার ভেতরে ঢুকে পড়ায় ড্রোনটি লক্ষ্য করে ৯ রাউন্ড গুলি চালান বিএসএফ সদস্যরা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us