বিশ্বের দ্বিতীয় বৃহত্তম হিরা, কোহিনূরের চেয়ে ১৭ গুণ বড়

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৯ জুন ২০২০, ১৮:৪৬

বহু বছর ধরে বিশ্বের নামি-দামি হ্যান্ডব্যাগের বাজার দখল করেছিলো ফরাসি ফ্যাশন সংস্থা লুই ভুইতোঁ। এবার গয়নার বাজারেও পা রাখতে চলেছে সংস্থাটি। মার্কিন জুয়েলারী ব্র্যান্ড কিনে নেয়ার পর এবার তারা কিনে নিয়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম হিরাটি।

এনডিটিভি’র এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের নামি এই ব্র্যান্ডটি সম্প্রতি যে হিরাটি কিনেছে তার ওজন ১৭৫৮ ক্যারেট। যা কিনা কোহিনূরের চেয়ে ১৭ গুণ বড়। বলা যায়, এটির মাপ অনেকটা টেনিস বলের মত। হিরাটির নাম সেওয়েলো ডায়মন্ড।

গত বছর এপ্রিল মাসে লুকারা ডায়মন্ড কর্পোরেশন এটি আফ্রিকার বটসোয়ানার কারোয়ি খনি থেকে পেয়েছে। এটি পাওয়ার পর তারা বিশ্বের বিভিন্ন নামি ব্যান্ডের সঙ্গে যোগাযোগ করে দরদাম করতে শুরু করে। শেষে লুই ভুইতোঁ এই হিরাটি কিনতে রাজি হয়।

তবে কত দামে এটি কেনা হয়েছে তা জানাতে চাননি লুই ভুইতোঁর চীফ এক্সিকিউটিভ মাইকেল বার্ক। নিউইয়র্ক টাইমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ধরে নিন দাম বহু লক্ষ ডলার। তিনি আরো জানিয়েছেন, বাজারে তাদের যে সব প্রতিযোগী রয়েছে তাদের চমক দিতে চায় এই ফরাসি সংস্থাটি। তিনি বলেন, কেউই ভাবতে পারেননি যে আমরা এত দামি একটা রত্ন কিনে ফেলব। আমার মনে হয় এটি নিয়ে লোকে নানা আলোচনা করবে। এতে শিল্পের এই ক্ষেত্রটা চাঙ্গা হয়ে উঠবে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us