রোগীর স্বজনদের মারধরে চিকিৎসকের মৃত্যুর অভিযোগ

প্রথম আলো প্রকাশিত: ১৬ জুন ২০২০, ২২:৪৮

খুলনা নগরের গল্লামারী এলাকার রাইসা ক্লিনিকের মালিক চিকিৎসক মো. আব্দুর রকিব খান (৫৯) মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে মারা গেছেন। পরিবারের অভিযোগ গতকাল সোমবার রাতে এক রোগীর স্বজনেরা তাঁকে মারধর করে। আজ মঙ্গলবার সন্ধ্যায় খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রকিব খান বাগেরহাট সরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের অধ্যক্ষ। রাইসা ক্লিনিকের ওপরের তলায় তিনি পরিবার নিয়ে থাকতেন। আবদুর রকিবের ছোট ভাই মো. সাইফুল ইসলাম খান বলেন, ১৪ জুন সকালে গল্লামারীর মুহাম্মদ নগর এলাকার এক অন্তঃস্বত্তা নারীকে ওই ক্লিনিকে ভর্তি করেন স্বজনেরা। ওই নারীর কিছু জটিলতা থাকায় ওইদিন বিকেলে তাঁর অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান প্রসব করানো হয়।

মা ও নবজাতক দুজনই ভালো ছিলেন কিন্তু রাতে মায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটে। ১৫ জুন সকালে ওই রোগীকে খুলনা মেডিকেলে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। রোগীকে স্বজনেরা খুলনা মেডিকেলে নিলে সেখান থেকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। দুপুরের দিকে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়ার পথে ওই নারী মারা যান।

এরপর রাত ৯টার দিকে ওই নারীর স্বজনেরা লাশ নিয়ে ক্লিনিকের সামনে এসে রকিব খানকে মারধর করেন। এসময় ভারী কিছু দিয়ে তাঁর মাথায় আঘাত করা হয়। মারধরের পর কয়েকবার বমি করেন রকিব খান। অবস্থা গুরুতর হতে থাকলে রাত ২টার দিকে তাঁকে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখান থেকে আজ দুপুরে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us