প্রতিদিন স্বাস্থ্য পরীক্ষা করিয়ে তবেই ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং

প্রথম আলো প্রকাশিত: ১৫ জুন ২০২০, ০৯:০০

হলিউডে শুটিং শুরু করার অনুমতি দেওয়া হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে কীভাবে শুটিং করতে হবে, সে বিষয়ে মানতে হবে কর্মজীবীদের সংগঠনের বেঁধে দেওয়া নিয়মকানুন। করোনাভাইরাস পরিস্থিতির কারণে হলিউডে তিন মাস বন্ধ ছিল শুটিং। সম্প্রতি সংগীত, সিনেমা ও টেলিভিশন অনুষ্ঠানের জন্য শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে।

ডিরেক্টরস গিল্ড অব আমেরিকা, এসএজি-এএফটিআরএ, আইএটিএসই ও দ্য টিমস্টারের যৌথ এক প্রতিবেদনে বলা হয়েছে, কিছু বাধ্যবাধকতা মেনে শুটিং শুরু করা যাবে। 'দ্য সেফ ওয়ে ফরওয়ার্ড' শিরোনামে ওই প্রতিবেদনে বলা হয়েছে, শুটিং করতে হবে ঘেরাটোপের ভেতরে। প্রস্তুতি নেওয়া থেকে শুরু করে শুটিংয়ের সর্বোচ্চ সময় ১০ ঘণ্টা। শুটিং সেটে কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা রাখতে হবে। যাঁরা সুরক্ষাসামগ্রী পরবেন না, তাঁদের যথাযথ সামাজিক দূরত্বে আলাদা জোনে রাখতে হবে। দিকনির্দেশনাটি ইতিমধ্যে ক্যালিফোর্নিয়া ও নিউইয়র্কের গভর্নরের কাছে পাঠানো হয়েছে।

প্রতিবেদনে প্রযোজনা সংস্থার লোকদের অবস্থানের স্থান, লোকেশন সন্ধান, অভিনয়শিল্পী নির্বাচন ও খাওয়াদাওয়ার বিস্তারিত দিকনির্দেশনা তুলে ধরা হয়েছে। সেখানে কলাকুশলীদের জোনের ভিত্তিতে ভাগ করে দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বলা হয়েছে, নির্মাতাদের পিপিই পরতে হবে, অভিনয়শিল্পীদের মোটা কাচের এপার-ওপার থেকে নয়তো অন্তত ছয় ফুট দূরে অবস্থান করতে হবে। এ জোনে যেসব অভিনয়শিল্পী ও কলাকুশলীরা একত্রে কাজ করবেন, তাঁদের সপ্তাহে তিনবার স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে।

যে শিল্পীদের ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের প্রয়োজন হবে, তাঁদের প্রতিদিন স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। জোন বি–তে যাঁরা কাজ করবেন, তাঁদের অবশ্যই দূরত্ব বজার রাখতে হবে এবং মাস্ক পরতে হবে। বি জোনের কর্মীদের সপ্তাহে একবার স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us