বেসরকারি হাসপাতালের আইসিইউ অধিগ্রহণ চেয়ে আরো এক রিট

কালের কণ্ঠ প্রকাশিত: ১৩ জুন ২০২০, ১৯:৩৪

বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) সরকারের অধীনে অধিগ্রহণ চেয়ে আরো একটি রিট আবেদন দাখিল করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী আইনুন্নাহার সিদ্দিকা আজ শনিবার এ রিট আবেদন দাখিল করেছেন। এদিকে আইনুন্নাহার সিদ্দিকা রিট আবেদনসহ হাসপাতাল সংক্রান্ত চারটি রিট আবেদন বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে আগামীকাল রবিবারের কার্যতালিকায় রয়েছে।

এসব রিট আবেদনের ওপর শুনানি নিয়ে আদেশ দিতে পারেন আদালত। এরআগে আইসিইউ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের ডেপুটি রেজিস্ট্রার ডা. শেখ আল মামুনের পক্ষে অ্যাডভোকেট ইয়াদিয়া জামান পৃথক একটি রিট আবেদন দাখিল করেন। এ রিট আবেদনে কেন্দ্রীয়ভাবে একটি ‘সেন্ট্রাল বেড ব্যুরো’ গঠন করার নির্দেশনা চাওয়া হয়েছে।

এই রিট আবেদনের ওপর বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে আগামীকাল রবিবার আদেশের জন্য দিন ধার্য রয়েছে। এদিকে করোনা পরিস্থিতিতে দেশের সকল হাসপাতাল-ক্লিনিকে আগত সাধারণ রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে সরকারি নির্দেশনার বাস্তবায়ন চেয়ে করা ৫ আইনজীবীর করা আরো দুটি রিট আবেদনের ওপর আগামীকাল হাইকোর্টে শুনানি হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us